গতিময় পেসারদের খেলতেই ভালো লাগে বাংলাদেশের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সেমি-ফাইনালের আবহ সঙ্গীত যেন ‘ক্যারিবিয়ান পেস বনাম বাংলাদেশের ব্যাটিং’। ম্যাচের আগে ক্যারিবিয়ান পেসারদের নিয়ে তুমুল আলোচনা, সংবাদ সম্মেলনেও ঘুরেফিরে বারবার এল একই প্রসঙ্গ। কিন্তু প্রশ্নগুলোকে যেন সপাটে হুক শটে গ্যালারিতে পাঠালেন অধিনায়ক মেহেদি হাসান মিরাজ; দ্রুতগতির বোলারদের খেলতেই নাকি বেশি স্বচ্ছন্দ বাংলাদেশ!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 11:15 AM
Updated : 10 Feb 2016, 02:16 PM

নজরকাড়া আলজারি জোসেফকে নিয়েই ভাবনা বেশি। এই টুর্নামেন্টের অন্যতম আলোচিত নাম এই জোসেফ। গতি আর আগ্রাসন দিয়ে ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন অ্যান্টিগার এই দীর্ঘদেহী ফাস্ট বোলার। সঙ্গে চেমার হোল্ডার, রায়ান জন, কিমো পল, শামার স্প্রিঙ্গারকে নিয়ে দুর্দান্ত ক্যারিবিয়ান পেস আক্রমণ। কোয়ার্টার-ফাইনালে ৫ পেসার খেলিয়ে ওয়েস্ট ইন্ডিজ হারিয়ে দিয়েছে ফেভারিট পাকিস্তানকে।

উল্টো দিকে বাংলাদেশের টপ অর্ডার এখনও পর্যন্ত ভীষণ নড়বড়ে। সব মিলিয়ে বাংলাদেশের জন্য শঙ্কার জায়গা থাকেই। কিন্তু সেমি-ফাইনালের আগের দিন সংবাদ সম্মেলনে এই শঙ্কাকে পাত্তাই দিলেন না মিরাজ।

“আমাদের টপ অর্ডার কিন্তু বেশি গতির বোলারদের খেলতেই বেশি পছন্দ করে। টুর্নামেন্টে আগের চারটা ম্যাচে আমরা সে রকম কোনো গতির বোলার পাইনি বলেই বরং আমাদের ওপেনারদের কিছুটা সমস্যা হয়েছে। আশা করি, কালকের ম্যাচেই ভালো খেলবে ওরা।”

নিজের বিশ্বাসের পেছনে যুক্তি ও উদাহারণও দিলেন যুব দলের অধিনায়ক।

“কম গতির বল খেললে মিস টাইমিং হওয়ার শঙ্কা বেশি থাকে। কিন্তু বেশি গতির বোলারদের বিপক্ষে খেলতে আমরা সবসময় বেশি আত্মবিশ্বাসী থাকি। আমরা দক্ষিণ আফ্রিকায় গিয়ে ভালো খেলে এসেছি। বিশ্বকাপের আগে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে আমাদের টপ অর্ডার দারুণ খেলেছে। ওই সিরিজে আমাদের ওপেনার সাইফ সেঞ্চুরি করেছিল, ম্যান অব দা সিরিজ হয়েছিল। জোরে বল খেলতেই আমাদের বেশি ভালো লাগে।”