‘চাপ উপভোগ করে বাংলাদেশ’

ম্যাচে কঠিন পরিস্থিতিতে ভেঙে না পড়ে বাংলাদেশ দল খেলা উপভোগ করে বলে জানিয়েছেন মেহেদি হাসান মিরাজ। অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কের মতে, চাপে পড়লে সেরাটা বের হয়ে আসে তাদের। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2016, 09:25 AM
Updated : 10 Feb 2016, 02:17 PM

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার-ফাইনালে লক্ষ্য তাড়া করার সময় চাপে পড়েছিল বাংলাদেশ। নেপালের বিপক্ষে সেই ম্যাচে মিরাজ-জাকির হাসানের দৃঢ়তায় ৬ উইকেটের দারুণ এক জয় পায় স্বাগতিকরা। 
 
আগামী বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সেমি-ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগের দিন সংবাদ সম্মেলনে অধিনায়ক মিরাজ বলেন, “আমাদের দলের ভেতর একটি বিশ্বাস আছে, যে কোনো পরিস্থিতিতে আমরা ঘুরে দাঁড়াতে পারব। আমরা কখনও নেতিবাচক চিন্তা করি না। শেষ ম্যাচটায় যেমন পরিস্থিতিতে আমি ব্যাটিং করেছি, ওই পরিস্থিতিতে আমি খেলতে পছন্দ করি এবং উপভোগ করি।”
 
বিশ্বকাপের প্রস্তুতি নিতে গত দুই বছরে অনেক সিরিজ খেলেছে বাংলাদেশ। অলরাউন্ডার মিরাজ মনে করেন, সেই অভিজ্ঞতাই কঠিন পরিস্থিতিতে তাদের এগিয়ে রাখে।
 
“শ্রীলঙ্কায় আমরা পরপর দুই ম্যাচে হেরেছিলাম। এরপর টানা তিন ম্যাচ জিতে সিরিজ জিতেছিলাম। ওইসব কন্ডিশনে গিয়ে আমরা চাপ নেওয়া শিখেছি। ওগুলো এখন আমাদের কাজে লাগছে।”