ঢাকা কলেজে ওয়াই-ফাই জোন

ক্যাম্পাসে এখন মোবাইল কিংবা কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন ঢাকা কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2015, 02:55 PM
Updated : 2 July 2015, 02:55 PM

বৃহস্পতিবার সকালে ঢাকা কলেজের খুররাম মিলনায়তনে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে রবির উদ্যোগে এই ওয়াই-ফাই জোন উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, “তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। যাতে শিক্ষার্থীরা আধুনিক তথ্য প্রযুক্তিতে দক্ষ হয়ে গড়ে ওঠে।

“বর্তমান তথ্য প্রযুক্তির যুগে ইন্টারনেট ব্যবহার বেড়ে গেছে। আমি শিক্ষার্থীদের বলব, শুধু ভালো কাজে ব্যবহার কর।”

অনুষ্ঠানে তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “এখানে উপস্থিত শিক্ষার্থীদের মধ্যে অনেকেই আমার বন্ধু। ফেসবুক আমাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক সৃষ্টি করেছে। আধুনিক তথ্য প্রযুক্তির উন্নতির ফলে আমাদের দূরত্ব কমে এসেছে।”

রবি আজিয়াটা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বলেন, দ্রুত গতির নির্ভরযোগ্য ইন্টারনেট সেবা ঢাকা কলেজ ক্যাম্পাসে যেকোন স্থান থেকে পাওয়া যাবে।

“একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া ১১৫০ জন শিক্ষার্থীকে তাদের ক্লাস রোল নম্বরের সঙ্গে মিলিয়ে নতুন রবি সংযোগ দেওয়া হবে। এ সব সংযোগ ব্যবহার করে তারা ওয়াইফাই ব্যবহার করতে পারবেন।” 

দুই মেগাবাইট স্পিডে প্রত্যেক গ্রাহক দিনে ৫০০ মেগাবাইট ইন্টারনেট ব্যবহার করতে পারবেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক তুহিন আফরোজা আলম, শিক্ষা সচিব নজরুল ইসলাম খান ও উপাধ্যক্ষ অধ্যাপক মোয়াজ্জেম হোসাইন মোল্লা উপস্থিত ছিলেন।