ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫৩ শিক্ষককে হুমকি

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫৩ জন শিক্ষককে প্রাণনাশের হুমকি দিয়ে একটি এসএমএস পাঠিয়েছে দুর্বৃত্তরা। এ শিক্ষকদের আওয়ামী লীগপন্থী বলে কর্তৃপক্ষ দাবি করছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 10:43 AM
Updated : 1 March 2015, 10:43 AM

গত শুক্রবার (২৭ ফেব্রুয়ারি) মধ্যরাতে এসএমএসটি পাঠানো হয় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার আব্দুল হান্নানের মোবাইল ফোনে (নম্বর- ০১৭১৭৩৩৮১০০)।

এ ঘটনায় শনিবার আব্দুল হান্নান ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

প্রক্টর অধ্যাপক ড. লোকমান হাকিম জানান, ঘটনাটি আগে থেকে কিছুই জানতেন না তিনি। বিষয়টি তদন্তে ক্যাম্পাসে পুলিশ আসার পর তিনি অবগত হয়েছেন।

হুমকির কথা আগে তাকে না জানানোর কারণ জিজ্ঞেস করলে সহকারী রেজিস্ট্রার আব্দুল হান্নানকে দুঃখ প্রকাশ করেন বলে জানান প্রক্টর।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক/শিক্ষার্থীদের মাঝে শান্তিপূর্ণ অবস্থান আছে।

তাই হুমকির ঘটনাটিকে তিনি তেমন গুরুত্ব দিতে নারাজ বলে জানান।

তিনি বলেন, এখন যেহেতু থানায় জিডি হয়েছে, তাই বিষয়টি আইনশৃংখলা বাহিনীর বিষয়। তারা তদন্ত করে দেখুক।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ওসি শফিকুল ইসলাম চৌধুরী জানান, বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার আব্দুল হান্নানের মোবাইল ফোনে ৫৩ জন আওয়ামীপন্থী শিক্ষককে প্রাণনাশের হুমকি সম্বলিত একটি এসএমএস এর কথা উল্লেখ করে শনিবার ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যায় একটি জিডি করা হয়েছে।

তিনি বলেন, যে নম্বর থেকে এই হুমকি এসেছে তার নম্বরটি সনাক্ত করতে ইতোমধ্যেই তা ঢাকায় আইটি বিভাগে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হুমকির এসএমএস পাওয়া সহকারী রেজিস্ট্রার আব্দুল হান্নানের মোবাইলে যোগাযোগের চেষ্টা করে নম্বরটি বন্ধ পাওয়া যায়।