ঢাবি এফএইচ হলের হীরক জয়ন্তী ৩ জানুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল (এফএইচ) প্রতিষ্ঠার ৭৫ বছর পূর্তি পালন করতে আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'হীরক জয়ন্তী' উৎসব।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2014, 02:04 PM
Updated : 21 Dec 2014, 02:11 PM

কার্জন হল ক্লাব ’৭২-এর উদ্যোগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ উৎসবের আয়োজন করা হয়েছে বলে বুধবার সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ক্লাবের উপদেষ্টা অধ্যাপক এ এইচ এম মোস্তাফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "আগামী ৩ জানুয়ারি অনুষ্ঠিতব্য ওই উৎসবে অংশ নিতে এ হলের আগ্রহী বর্তমান ও সাবেক ছাত্রদের ২৭ ডিসেম্বরের মধ্যে নিবন্ধনের অনুরোধ করা হচ্ছে।

তিনি জানান, ওইদিন সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওই উৎসব শুরু হবে। আগ্রহীরা http://www.dufhhall75years.com/ শিরোনামের ওয়েবসাইটে গিয়ে http://www.dufhhall75years.com/index.html অথবা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংক শাখায় এসে নিবন্ধন করতে পারবেন।

নিবন্ধনের বিষয়ে আর কোন জিজ্ঞাসা থাকলে তা জানতে কার্জন হল ক্লাব' ৭২-এর আহ্বায়ক মো. রফিকুল ইসলামের সঙ্গে ০১৭১১-৫৬৬৯২৭ অথবা তোফায়েল আহমেদের সঙ্গে ০১৮১৯-২৯৭০৪৮ নম্বরে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

অবিভক্ত বাংলার তৎকালীন প্রধানমন্ত্রী এ কে ফজলুল হকের নামে ১৯৪০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই হলটির যাত্রা শুরু হয়।

‘আলোক শিখা জ্বলুক প্রাণে’ স্লোগান সামনে রেখে ফজলুল হক হলের হীরক জয়ন্তী উৎসব পালন করা হচ্ছে।  

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি, উপ উপা‌চার্য অধ্যাপক সহিদ আক্তার হুসাইন ও হল প্রাধ্যক্ষ অধ্যাপক হারুনুর রশিদ উপস্থিত থাকবেন।