শিক্ষকবাসে বোমা, ৫ শিবিরকর্মী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বাসে হাতবোমা হামলার ঘটনায় ইসলামী ছাত্রশিবিরের পাঁচ কর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদের মধ্যে চারজনই হামলায় ‘দোষ স্বীকার’ করেছেন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2014, 08:14 AM
Updated : 1 Oct 2014, 09:14 AM

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আবদুল হালিম, ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের মো. আমিন উদ্দিন ও ইব্রাহিম খলিল এবং তৃতীয় বর্ষের তৌহিদুল ইসলাম ও মো. ইউনুস।

ফাইল ছবি

বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ও দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মাছুম আহমেদ জানান, বুধবার দুপুরে বিশ্বিদ্যালয়ের ৪৯৫তম সিন্ডিকেট সভায় এই পাঁচজনকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত হয়।

একইসঙ্গে কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না সে বিষয়ে কারণ দর্শাতে নোটিশ দেয়ার সিদ্ধান্তও হয়েছে বলে জানান তিনি।

গত ৪ অগাস্ট সকালে হাটহাজারির ছড়ারকুল এলাকায় শহর থেকে ক্যাম্পাসগামী চট্টগ্রাম বিশ্ববদ্যিালয়ের শিক্ষকদের বাসে হামলা ও হাতবোমা ছোড়ে শিবিরকর্মীরা। এসময় ১১ জন শিক্ষকসহ মোট ১৪ জন আহত হন।

ওই হামলায় জড়িত সন্দেহে বেশ কয়েকজন শিবিরকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

বহিষ্কৃত পাঁচজনের মধ্যে ইউনুস ছাড়া বাকিরা হামলায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানববন্দি দিয়েছেন।

এ হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তরের পরিচালক রবিউল আলম এবং হাটহাজারি থানার এসআই মনজুর আহমেদ বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন, যাতে মোট ৯৫ জনকে আসামি করা হয়। আসামিদের মধ্যে ২৫ জনের নাম উল্লেখ করা হয়।