ঢাবি অমর একুশে হলে প্রাক্তনদের আড্ডা আর স্মৃতিচারণ

শীতের রোদেলা সকালে প্রাক্তনদের পদাচরণায় উৎসবমুখর হয়ে উঠেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় অমর একুশে হল দিনটি কাটে পুরোনো দিনের স্মৃতিচারণা আর আড্ডায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2017, 11:47 AM
Updated : 3 Feb 2017, 11:47 AM

অমর একুশে হল অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজনে হল প্রাঙ্গনে শুক্রবার শান্তির পায়রা উড়িয়ে শুরু হয় হলের প্রাক্তনদের প্রথম পুনর্মিলনী। আয়োজনের উদ্বোধন করেন উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক।

সারাদিনজুরে অংশগ্রহণকারীদের পদচারণায় মুখর হয়ে ওঠে হলপ্রাঙ্গন। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের শেষ হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, “একুশ থেকে আমরা অনুপ্রেরণা পেয়েছি। এই হলের শিক্ষার্থীরা নবীন ও মেধাবী। এই শিক্ষার্থীরাই বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।”

উপাচার্য আরেফিন সিদ্দিক বলেন, “ছাত্রজীবনের স্মৃতি সুমধুর স্মৃতি। অ্যালামনাই অ্যাসোসিয়েশন সেই মধুর স্মৃতিকে রোমন্থনের সুযোগ করে দেয়। এটা বন্ধুত্বের সেতুবন্ধন হিসেবে কাজ করে।”

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হলের প্রাধ্যক্ষ মো. আনোয়ারুল ইসলামসহ হলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।