বুয়েটে উপাচার্য, ঢাবিতে দুই উপ-উপাচার্য নিয়োগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) উপাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুইজন উপ-উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2016, 04:59 PM
Updated : 22 June 2016, 05:54 PM

বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম চার বছরের জন্য এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ পেয়েছেন।

আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক আখতারুজ্জামানকে উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। তার সঙ্গে সদ্য মেয়াদ পেরোনো নাসরীন আহমাদকে টানা দ্বিতীয় মেয়াদে চার বছরের জন্য এই দায়িত্বে রাখা হয়েছে, আগামী ৩০ জুন যার অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল।

শিক্ষা মন্ত্রণালয়ের বিশ্ববিদ্যালয় অনুবিভাগের যুগ্ম-সচিব লায়লা আরজুমান্দ বানু বুধবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এসব নিয়োগের তথ্য জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হলেন কলা অনুষদের ডিন অধ্যাপক আখতারুজ্জামান।

উপ-উপাচার্য পদে চার বছরের জন্য পুনঃনিয়োগ পেয়েছেন নাসরীন আহমাদ, যার অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল ৩০ জুন।

বুয়েটের প্রথম নারী উপাচার্য অধ্যাপক খালেদা একরাম গত ২৪ মে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ২০১৪ সালের ১১ সেপ্টেম্বর বুয়েটের উপাচার্যের দায়িত্ব পেয়েছিলেন তিনি।

খালেদা একরামের মৃত্যুর পর বুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন জেবুন নাসরীন আহমেদকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে উপাচার্যের রুটিন দায়িত্ব দেয় শিক্ষা মন্ত্রণালয়।

অধ্যাপক সাইফুল খালেদা একরামের স্থলাভিষিক্ত হলেন।

তিনি রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এখনও প্রজ্ঞাপন হাতে পাইনি। বৃহস্পতিবার প্রজ্ঞাপন হাতে পেলে এদিনই যোগদান করব।”

২০১২ সালের ৫ জুন চার বছরের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান নাসরীন আহমাদ ও সহিদ আকতার হুসাইন। গত ৯ জুন তাদের মেয়াদ শেষ হয়।