ঢাবি ‘খ’ ইউনিটে অপেক্ষমানদের সাক্ষাৎকার ২৩ নভেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ-ইউনিটের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ছয়টি বিভাগের আসন পূরণে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের অপেক্ষমান তালিকা থেকে আবেদন আহ্বান করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2015, 05:31 PM
Updated : 15 Nov 2015, 05:31 PM

আগামী ২৩ নভেম্বর ওই বিভাগগুলোতে ভর্তির জন্য ‘খ’ ইউনিটের ২৫০১ থেকে ৪৩৫১ মেধাক্রমধারীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে বলে রোববার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিভাগগুলো হলো- তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা, বিশ্বধর্ম ও সংস্কৃতি, শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন, উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের ইংলিশ ফর স্পিকার অব আদার ল্যাঙ্গুয়েজ (ইএসওএল) ও ফ্রেঞ্চ অ্যাজ এ ফরেন ল্যাঙ্গুয়েজ (এফএফএল)।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভর্তি নির্দেশিকা অনুযায়ী যেসব প্রার্থী এই ছয় বিষয়ের জন্য যোগ্য কেবল তারাই আবেদন করতে পারবে।

কলা অনুষদের সভাকক্ষে সকাল ৯টা থেকে মেধাক্রম ২৫০১ থেকে ৩৫০০ পর্যন্ত শিক্ষার্থীদের এবং বিকাল ৩টা থেকে ৩৫০১ থেকে ৪৩৫১ পর্যন্ত মেধাক্রমধারীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, ওয়েবসাইটে পূরণকরা বিষয় পছন্দক্রম ফরমের কপি, মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল নম্বরপত্র, উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড এবং দুই কপি পাসপোর্ট আকারের সত্যায়িত রঙিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে।

ডাকার অর্থ ভর্তির নিশ্চয়তা নয় এবং ওই ছয় বিভাগের নির্ধারিত আসন পূর্ণ হয়ে গেলে সাক্ষাৎকার গ্রহণ বন্ধ হয়ে যাবে বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।