চট্টগ্রামে ৩৬টি চোরাই মোবাইল সেটসহ ‍দুই ভাই গ্রেপ্তার

চট্টগ্রাম, জুলাই ০৫- চট্টগ্রামে ৩৬টি চোরাই মোবাইল ফোনসহ দুই ভাইকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2015, 11:26 AM
Updated : 5 July 2015, 11:26 AM

নগরীর চকবাজার থানার কাপাসগোলা এলাকা থেকে শনিবার রাতে গ্রেপ্তার এই দুজন যারা ছিনতাইকারী চক্রের সদস্য বলে পুলিশের দাবি।

গ্রেপ্তারকৃতরা হলেন- মজিবুল আলম খান (২৮) ও নূরুল আফসার খান (৩৬)। তারা কাপাসগোলা আব্দুল হাকিম লেইনের বাসিন্দা মনজুর হোসেন খানের ছেলে।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের এসআই রাজেশ বড়ুয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গ্রেপ্তারকৃতরা ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা কাপাসগোলা থেকে বহদ্দারহাট মোড় পর্যন্ত এলাকায় নিয়মিত ছিনতাই ও মাদক বিক্রির সঙ্গে জড়িত।

পাশাপাশি তারা বিভিন্ন ছিনতাইকারীর কাছ থেকে মোবাইল সেট কমদামে কিনে নিয়ে বিভিন্ন জনের কাছে বিক্রি করত বলে জানান তিনি।

এসআই রাজেশ জানান, “গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। তারা তাদের বাসার সামনে একটি পরিত্যক্ত কক্ষে বসে গল্প করছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে প্রথমে মজিবুলকে ধরে ফেলে পুলিশ।

“তাদের কাছে থাকা বিভিন্ন চোরাই মোবাইল ফোন সেটগুলো একটি বাজারের ব্যাগে ভরে নুরুল আফসার বাড়ির ছাদ থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করলে তাকেও আটক করা হয়।”

পরে তার ব্যাগটি তল্লাশি করে কয়েকটি আইফোনসহ ৩৬টি মোবাইল ফোন সেট পাওয়া যায়। এছাড়া তাদের কাছ থেকে ৭০ টি ইয়াবা ট্যাবলেটও পাওয়া যায় বলে জানান এসআই রাজেশ।

আহতাবস্থায় নুরুল আবসারকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে মাদক ও ছিনতাইয়ের অভিযোগে দুটি মামলা করেছে পুলিশ।