স্ত্রীকে ‘উত্ত্যক্তের প্রতিবাদ করায়’ স্বামীকে অপহরণের চেষ্টা

মোবাইল ফোনে পরিচয়ের সূত্রে স্ত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় স্বামীকে অপহরণের চেষ্টার সময় ট্যাক্সিচালকের বুদ্ধিমত্তায় এক অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2015, 12:53 PM
Updated : 26 Jan 2015, 01:10 PM

সোমবার সকালে চট্টগ্রামের শাহ আমনত সেতুর গোল চত্বর এলাকায় এ ঘটনা ঘটে। বিকালে পুলিশের পক্ষ থেকে বিষয়টি সাংবাদিকদের জানানো হয়।

অপহরণের চেষ্টার ঘটনায় গ্রেপ্তার আবুল হোসেন ওরফে শাহাদাত (২৮) বন্দরনগরীর এনায়েত বাজার রেলওয়ে কলোনির বাসিন্দা। আর যাকে উদ্ধার করা হয়েছে, তিনি চান্দগাঁও থানার সিঅ্যান্ডবি এলাকার মোটর মেকানিক মো. সেলিম উদ্দিন (২৩)।

এ ঘটনায় কাজিম উদ্দিন (২৪) ও মোশারফ (২৪) নামে আরও দুইজনকে পুলিশ খুঁজছে।

বাকলিয়া থানার ওসি মো. মহসিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রং নাম্বারের সূত্র ধরে সেলিমের স্ত্রী সাজেদা বেগমের সঙ্গে কাজিম উদ্দিনের পরিচয় হয়। এরপর কাজিম বার বার ফোন করে সাজেদাকে উত্ত্যক্ত করতে থাকে বলে সেলিমের অভিযোগ।  

“এতে উত্তেজিত হয়ে সেলিম ফোনে কাজিমকে গালমন্দ করে। কাজিম তখন তাকে দেখে নেওয়ার হুমকি দেয়। সেলিমও রেগে গিয়ে বলে, যে সে কর্ণফুলী শাহ আমনত সেতুর গোল চত্ত্বরে আছে, পারলে যেন সে সামনে আসে।”

এরপর সোমবার সকালে কাজিম তার সহযোগীদের নিয়ে গোল চত্বর এলাকা থেকে সেলিমকে অপহরণ করে এবং একটি অটোরিকশায় তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

“অটোরিকশার ভেতরে সেলিম ধস্তাধস্তি শুরু করলে চালক মোজারুল হকের সন্দেহ হয়। পুলিশ দেখে বাকলিয়ার ফুলকলি ফ্যাক্টরির সামনে সে গাড়ি থামায়।”

এ সময় অন্য দুইজন পালিয়ে গেলেও আবুল হোসেনকে পুলিশ গ্রেপ্তার করে বলে জানান ওসি।