ব্যবসায়ীর সন্ধানের দাবিতে বেনাপোলে কাজ বন্ধ

নিখোঁজ সিঅ্যান্ডএফ ব্যবসায়ী হাবিবুর রহমান হবির (৫৮) সন্ধান দাবিতে বেনাপোল স্থলবন্দরের সব কাজ বন্ধ রেখেছে বন্দর ব্যবহারকারী পাঁচটি ব্যবসায়ী সংগঠন।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2014, 01:43 PM
Updated : 29 Oct 2014, 01:43 PM
আগামী ২৪ ঘণ্টার মধ্যে হাবিবুর রহমানের খোঁজ না পেলে রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্দর অচল করে দেওয়ার হুমকি দিয়েছে সংগঠনগুলো।

ব্যবসায়ী নিখোঁজের প্রতিবাদে বুধবার বেলা দেড়টায় কয়েকশ শ্রমিক চেকপোস্টে এসে আমদানি-রপ্তানি বন্ধ করে দেয় বলে জানিয়েছেন কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা খায়রুল ঈমাম।

বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন জানান, তাদের সংগঠনের আহবানে বন্দরের আমদানি-রপ্তানিকারক সমিতি, কর্মচারী ইউনিয়ন, ট্রান্সপোর্ট মালিক সমিতি ও হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন এই কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা কাজ বন্ধ রেখেছে।

বেনাপোল-শার্শা-ঝিকরগাছা ট্রাক মালিক সমিতিও এই কর্মসূচিতে সমর্থন দিয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব।

বেনাপোল কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়াডিং এজেন্টস অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক জামাল হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ব্যবসায়ী হাবিবুর রহমান হবির সন্ধান দাবিতে বন্দর ব্যবহারকারী পাঁচটি সংগঠনের নেতারা তাৎক্ষণিক ওই সিদ্ধান্ত নিয়েছেন।”

চব্বিশ ঘণ্টার মধ্যে তাকে খুঁজে বের করা না হলে আগামী রোববার থেকে বন্দর অচল করে দেয়া হবে, বলেন জামাল হোসেন।

অপহৃত ব্যবসায়ীর বড় ভাই ফেডারেশন অব কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্টস অ্যাসোসিয়েশনের মহাসচিব শামছুর রহমান জানান, ব্যবসায়িক কাজে মঙ্গলবার সকালে বিমানে হবি ঢাকায় যান।

“ওই দিন সন্ধ্যায় মোবাইল ফোনে তিনি ঢাকার কমলাপুরে আছেন বলে জানান। এরপর থেকে তার সঙ্গে আর কোনো যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।

ভাই নিখোঁজ হওয়ার বিষয়ে রাজধানীর মতিঝিল থানায় জিডি করার পাশাপাশি র‌্যাবকেও জানানো হয়েছে বলে জানান শামছুর রহমান।

ব্যবসায়ী হাবিবুর রহমান নিখোঁজের বিষয়ে জিডি হওয়ার কথা নিশ্চিত করেছেন মতিঝিল থানার এসআই বেলায়েত হাসেন।