‘ইমাম নামধারী জামায়াত সমর্থকরা ইসলামের অপব্যাখ্যা দিচ্ছে’

দেশের ওলামা-মাশায়েখরা বলেছেন, ইমাম নামধারী জামায়াত-শিবিরের সমর্থকরা সাধারণ মানুষের মাঝে ইসলাম সর্ম্পকে ভ্রান্ত ধারণা সৃষ্টি করছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2013, 10:14 AM
Updated : 6 March 2013, 10:31 AM

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বুধবার ১৪ দলের নেতাদের সঙ্গে মত বিনিময়কালে ওলামা-মাশায়েখরা একথা বলেন।

ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা বাহাদুর শাহ বলেন, “সাধারণ মুসল্লিদের মাঝে জামায়াত-শিবির ইসলাম সর্ম্পকে যে ভ্রান্ত ধারণা সৃষ্টি করেছে, তা মানুষের কাছে পরিষ্কার করা দরকার।প্রয়োজনে দেশের প্রত্যেকটি মসজিদে ইমামদের পর্যবেক্ষণে সরকারের পক্ষ থেকে লোক পাঠাতে হবে।যাতে তারা জামায়াতের পক্ষে মিথ্যা বলে ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে।”

তিনি আরো বলেন, “যে কোনো মূল্যে জামায়াত-শিবিরের সকল অপতৎপরতা আমাদেরকে রুখতে হবে।”

ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান জামায়াত-শিবিরের অপপ্রচারের বিরুদ্ধে জনগণকে সচেতন করতে আলেম সমাজকে নিয়ে একটি সমাবেশ করার ওপর গুরুত্বারোপ করে বলেন, এ সমাবেশের মাধ্যমে তারা ইসলাম সর্ম্পকে যে অপব্যাখ্য দিচ্ছে, তা সাধারণ মানুষের কাছে পরিষ্কার করা দরকার।

ইসলামী ঐক্যজোটের একাংশের মহাসচিব মাওলানা মনিরুজ্জামান রাব্বানি বলেন, “অন্যায় করে জামায়াত-শিবির অথচ এর গ্লানী বহন করতে হয় আমাদের। তাদেরকে আর সেই সুযোগ দেয়া যাবে না। যেখানে জামায়াত-শিবির সেখানেই তাদের প্রতিহত করতে হবে।”


ওলামা-মাশায়েখরা আরো বলেন, ‘জামায়াত-শিবির নিশ্চিত না হওয়া পর্যন্ত সারাদেশে কোনো ওলামা-মাশায়েখকে গ্রেপ্তার করা যাবে না- এ নিশ্চয়তা দিলে আমরা সারাদেশের মসজিদে মসজিদে ওলামা-মাশায়েখ মঞ্চ তৈরি করে জামায়াত-শিবিরকে প্রতিহত করবো।’

একইসঙ্গে জামায়াত-শিবিরের পক্ষে থেকে সাধারণ মানুষের মাঝে ইসলাম সম্পর্কে যে অপব্যাখ্যা দেয়া হচ্ছে তার সঠিক ব্যাখ্যা জনগণের সামনে তুলে ধরতে পারবেন বলে তারা মত প্রকাশ করেন।


বৈঠকে সারাদেশ থেকে আসা ওলামা-মাশায়েখদের বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, গণআজাদী লীগের সভাপতি আব্দুস সামাদ প্রমুখ উপস্থিত ছিলেন।