উদ্ভাবনের পাঁচ বছর উদযাপন

দেশে সংবাদ জগতে নতুন ধারা সৃষ্টির পাঁচ বছর উদযাপনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর আয়োজনে যোগ দিয়েছেন দেশের বিভিন্ন ক্ষেত্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2011, 08:37 AM
Updated : 20 Dec 2011, 08:37 AM

রাজধানীর হোটেল র‌্যাডিসনে অনুষ্ঠানের শুরুতেই বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী দেশের প্রথম এই অনলাইন সংবাদপত্রের কার্যক্রম নাতিদীর্ঘভাবে উপস্থাপন করেন।

তার বক্তব্যের পাশাপাশি স্থির ও ভিডিওচিত্রের মাধ্যমেও তুলে ধরা হয় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর কার্যক্রম এবং এ নিয়ে বিভিন্ন জনের প্রতিক্রিয়া।

বছরপূর্তির এই অনুষ্ঠানে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর নতুন ওয়েবসাইটের পরীক্ষামূলক সংস্করণও প্রকাশ করা হয়। এটি উদ্বোধন করেন একাত্তরের নারী মুক্তিযোদ্ধা খুরশীদ জাহান বেগম।

দেশের বিজয়ের ৪০বছর পূর্তিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর বিশেষ আয়োজনের কেন্দ্রে ছিলেন খুরশিদ জাহান, যিনি সন্তান কোলে অস্ত্র হাতে নেমেছিলেন পাক হানাদারদের রুখে দাঁড়ানোর লড়াইয়ে।

নতুন সাইটের পরীক্ষামূলক সংস্করণ উদ্বোধন করে খুরশিদ জাহান বলেন, “সুদূর খুলনা থেকে আমাকে ডেকে এনে আমাকে দিয়ে এই সাইট উদ্বোধন করায় আমি নিজেকে সম্মানিত বোধ করছি।”

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে আশা করেন তিনি।

মুক্তিযুদ্ধে অংশগ্রহণের বিষয়ে খুরশিদ জাহানের স্মৃতিচারণ নিয়ে একটি ভিডিওচিত্রও দেখানো হয় অনুষ্ঠানের অতিথিদের।

এরপর বছর পূর্তি উপলক্ষে একটি কেক কাটা হয়। এতে অংশ নেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক প্রধান উপদেষ্টা মুহাম্মদ হাবিবুর রহমান, প্রধান নির্বাচন কমিশনার এ টি এম শামসুল হুদা, জাতীয় অধ্যাপক এ এফ সালাহউদ্দিন আহমেদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মাহবুবুল আলম, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সৈয়দ মোদাচ্ছের আলী, সিপিবি সভাপতি মনজুরুল আহসান খান, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল্লাহ আল নোমান, শিক্ষা সচিব কামাল আবদুল নাসের চৌধুরী, তথ্য সচিব হেদায়েতউল্লাহ আল মামুন, জাদুশিল্পী জুয়েল আইচ, ফুটবলার কায়সার হামিদ, টেবিল টেনিস খেলোয়াড় জোবেরা রহমান লীনু।

কেক কাটায় অংশ নেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর চেয়ারম্যান আসিফ মাহমুদ এবং স্যোসাল অ্যাফেয়ার্স এডিটর বেবী মওদুদও।

২০০৬ সালে প্রতিষ্ঠাকালে বাংলা ও ইংরেজি এই দুই ভাষায় শুধু সংবাদ পরিবেশনের মাধ্যমে কাজ শুরু হলেও দিনে দিনে এর ব্যাপ্তি বেড়েছে অনেক। দ্বিভাষিক এই সংবাদপত্র এখন দেশে সংবাদের নির্ভরযোগ্য উৎসে পরিণত হয়েছে।

প্রতি মাসে গড়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর চার কোটি পাতা পাঠকরা খোলেন। প্রতিদিন তিন লাখ আইপি অ্যাড্রেস থেকে খোলা হয় দ্বিভাষিক এই ওয়েবসাইট, অনেক দিন তা পাঁচ লাখে ওঠে।

বছর পূর্তির এই অনুষ্ঠানে যোগ দেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী, অধ্যাপক মনোয়ারউদ্দিন আহমেদ, রেজা কিবরিয়া।

অনুষ্ঠানে রাজনীতিকদের মধ্যে ছিলেন- আওয়ামী লীগের সংসদ সদস্য আখতারুজ্জামান বাবু, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী মোহাম্মদ এনামুল হক, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি নেতা এম মোরশেদ খান, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, সংসদ সদস্য শহীদউদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

ঢাকায় মিয়ানমারের রাষ্ট্রদূত উ মিন উইন, সৌদি আরবের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত সামি জামিল এ আল-হিন্দি, সাবেক পররাষ্ট্র সচিব সৈয়দ মোয়াজ্জেম আলী, সাবেক রাষ্ট্রদূত ওয়ালিউর রহমান, নৌবাহিনীর উপপ্রধান, র‌্যাবের গণমাধ্যম বিভাগের পরিচালক মোহাম্মদ সোহায়েল অনুষ্ঠানে ছিলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর আয়োজনে যোগ দেন সাংবাদিক শফিক রেহমান, নিউজ টু ডে সম্পাদক রিয়াজউদ্দিন আহমেদ, মাছরাঙা টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম মুনয়েম, সাংবাদিক মোজাম্মেল হোসেন মঞ্জু, শাহ আলমগীর প্রমুখ।

গণমাধ্যম ব্যক্তিত্ব আলী যাকের, স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক জাকারিয়া পিন্টু, সাবেক ফুটবলার প্রতাপ শঙ্কর হাজরা, আব্দুর নূর তুষার, বিদিশাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের সভাপতি শাকিল রিজভী, মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. এ হাফিজ অংশ নেন এই অনুষ্ঠানে।