বাবলু-টুম্পার নতুন অধ্যায়

ষাটের কোটায় এসে বিশ্ববিদ্যালয় শিক্ষক মেহেজেবুন্নেসা রহমান টুম্পার সঙ্গে গাঁটছড়া বেঁধে জীবনের আরেক অধ্যায় শুরু করলেন রাজনীতিবিদ জিয়াউদ্দিন আহমেদ বাবলু।  

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 02:27 PM
Updated : 21 April 2017, 02:50 PM

আর এর মধ্য দিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বাবলু তার দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে পেলেন মামাশ্বশুর হিসেবে।

সাবেক রাষ্ট্রপতি এরশাদের বোন জাতীয় পার্টির সংরক্ষিত মহিলা আসনের সাংসদ মেরিনা রহমানের মেয়ে টুম্পা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক।

শুক্রবার বেলা ১১টায় বারিধারায় এরশাদের বাড়ি প্রেসিডেন্ট পার্কেই তাদের বিয়ে হয় বলে জাতীয় পার্টি চেয়ারম্যানের রাজনৈতিক ও প্রেস সচিব সুনীল শুভ রায় জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, রাতে খিলক্ষেতের হোটেল লো মেরিডিয়ানে হবে নবদম্পতির বিবাহোত্তর সংবর্ধনা।

সুনীল জানান, বাবলুর বিয়েতে উকিল হয়েছেন জাতীয় পার্টির কো চেয়ারম্যান জিএম কাদের। দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার ছিলেন কনেপক্ষের সাক্ষী; আর বরপক্ষের সাক্ষী হন পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।

সকাল সাড়ে ১০টায় বাবলু তার ঘনিষ্ঠজনদের নিয়ে প্রেসিডেন্ট পার্কে উপস্থিত হন। বেলা ১১ টায় তাদের বিয়ে পড়ানো হয়।

কনের মা মেরিনা রহমানসহ দুই পরিবারের নিকট আত্মীয়রা উপস্থিত ছিলেন এ সময়।

বাবলু দশম জাতীয় সংসদে চট্টগ্রাম-৯ আসনের প্রতিনিধিত্ব করছেন। আর তার নতুন মামিশাশুড়ি রওশন এরশাদ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা।

বাবলুর প্রথম স্ত্রী ফরিদা সরকার ২০০৫ সালে ক্যান্সারে মারা যান। ফরিদাও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপনায় ছিলেন।

ফরিদার মৃত্যুর পর থেকে তাদের একমাত্র সন্তান আশিক আহমেদকে নিয়েই ছিলেন বাবলু। আশিক পড়াশোনা শেষ করে ব্যবসা করছেন, বিয়েও করেছেন।

সাউথ ইস্ট ইউনিভার্সিটিতে বিবিএর সহকারী অধ্যাপক মেহেজেবুন্নেসা রহমান টুম্পারও এটি দ্বিতীয় বিয়ে। প্রথম পক্ষে তার একটি ছেলে এবং একটি মেয়ে রয়েছে।