বিস্ফোরণ বাইরে, বিমানবন্দরে ফ্লাইট স্বাভাবিক: মন্ত্রী

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরের এলাকায় পুলিশ বক্সের সামনে বিস্ফোরণ ঘটনার পরও বিমান চলাচল স্বাভাবিক নিয়মে হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

নিজ্স্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2017, 05:16 PM
Updated : 24 March 2017, 05:21 PM

কাউকে আতঙ্কিত না হওয়ার জন্যও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাধ্যমে অনুরোধ জানান তিনি।

শুক্রবার রাতে বিমানমন্ত্রী বলেন, “বিমানবন্দরে তো কোনো ঘটনা ঘটেনি, ঘটেছে বিমানবন্দরের বাইরে। বিমানবন্দরে তো সব সময় হাই অ্যালার্ট আছে; তারপরও সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।”

বিমানবন্দরের কাছে র‌্যাব ব্যারাকে হামলার এক সপ্তাহের মাথায় কঠোর নিরাপত্তার মধ্যেই দেশের অন্যতম স্পর্শকাতর এলাকা ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় পুলিশ বক্সের সামনে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বিস্ফোরণে একজন নিহত হন।

বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহকারী কমিশনার তানজিলা আক্তার প্রাথমিকভাবে ঘটনাটিকে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ বললেও পরে ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, এক ব্যক্তি ট্রলি ব্যাগ সঙ্গে নিয়ে হেঁটে যাওয়ার সময় ওই বিস্ফোরণ ঘটে। এটি কোনো ‘হামলার ঘটনা নয়’।

রাশেদ খান মেনন (ফাইল ছবি)

ওই ব্যক্তি ছাড়া আর কেউ এ ঘটনায় হতাহত হননি বলেও জানান ঢাকার পুলিশ প্রধান।

গত ১৭ মার্চ আশকোনায় র‌্যাবের ব্যারাকে আত্মঘাতী বিস্ফোরণে একজন নিহত হওয়ার পর দেশের সব বিমানবন্দর ও কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়।

র‌্যাব ব্যারাকে আত্মঘাতী বিস্ফোরণকে জঙ্গি হামলা বলেছিল আইন-শৃঙ্খলা বাহিনী। এর ঠিক এক সপ্তাহের মাথায় বিমানবন্দর থেকে মাত্র কয়েকশ মিটার দূরে পুলিশবক্সের সামনের এই বিস্ফোরণের ঘটনাকে আত্মঘাতী হামলা না বললেও নিহত ব্যক্তি জঙ্গি কী না- এখনই সে বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এবারের বিস্ফোরণটি যেখানে ঘটেছে, সেই পুলিশ বক্সটি উত্তরা অঞ্চলের সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক), বিমানবন্দর পুলিশ বক্স এবং পুলিশের টহল পরিদর্শকের কার্যালয় হিসেবে ব্যবহার করা হয়।