জামিন পেলেন আরাফাত সানির মা

নারী নির্যাতন দমন আইনের মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন ক্রিকেটার আরাফাত সানির মা নার্গিস আক্তার।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2017, 07:41 AM
Updated : 23 Feb 2017, 07:41 AM

বৃহস্পতিবার তিনি ঢাকার হাকিম আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে মহানগর হাকিম এস এম মাসুদ জামান তা মঞ্জুর করেন।

আরাফাত সানির আইনজীবী এম জুয়েল আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিচারক পুলিশ প্রতিবেদন দাখিল করা পর্যন্ত পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেছেন।”

আরাফাত সানির স্ত্রী হিসেবে পরিচয় দেওয়া এক তরুণী গত ১ ফেব্রুয়ারি এই ক্রিকেটার এবং তার মায়ের বিরুদ্ধে ঢাকার ৪ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এই মামলা করেন। বিচারক সেদিন মামলাটি আমলে নিয়ে মোহাম্মদপুর থানা পুলিশকে তদন্তের নির্দেশ দেন।

গত ২২ জানুয়ারি ঢাকার আমিনবাজারের বাসা থেকে গ্রেপ্তার ক্রিকেটার সানির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইন এবং যৌতুক আইনে দুটি মামলা চলছে। তথ্যপ্রযুক্তি আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে একদিন হেফাজতেও পায় পুলিশ।

মামলার আর্জিতে বলা হয়, ২০১৪ সালের ডিসেম্বরে আরাফাত সানির সঙ্গে ওই তরুণীর বিয়ে হয়। ২০১৫ সালের ২৯ জুলাই সানি তার কাছে ২০ লাখ টাকা যৌতুক চান।

“ওই টাকা না দিলে সানি তার সঙ্গে ঘর সংসার করবেন না বলে জানান তার মা। তারপর সানি ওই তরুনীকে মারধর-গালিগালাজ করে বাসায় ফেলে চলে যায়।”

আর ১৯৮০ সালের যৌতুক নিরোধ আইনে করা মামলায় ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে মারধর করার অভিযোগ আনা হয়েছে সানির বিরুদ্ধে।

তথ‌্যপ্রযুক্তি আইনের মামলায় ২১ বছর বয়সী ওই তরুণী অভিযোগ করেছেন, আনুষ্ঠানিকভাবে স্ত্রী হিসেবে তাকে তুলে নেওয়ার জন্য চাপ দিলে গত বছর জুন মাসে সানি ফেইসবুকে একটি ভুয়া অ্যাকাউন্ট খুলে মেসেঞ্জারে তাদের কিছু অন্তরঙ্গ ছবি পাঠান এবং নানাভাবে হুমকি দিতে শুরু করেন।

তিন মামলার কোনোটিতেই জামিন পাননি এক সময় বাংলাদেশ জতীয় দলে খেলা আরাফাত সানি।