নির্যাতনে গৃহকর্মীর মৃত্যু: স্ত্রীসহ গ্রেপ্তার মোহাম্মদপুরের গৃহকর্তা

রাজধানীর মোহাম্মদপুরে নির্যাতনের শিকার শিশু গৃহকর্মী হাসিনা আক্তারের মৃত্যুর ঘটনায় গৃহকর্তা ও তার স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2016, 08:08 AM
Updated : 29 May 2016, 08:08 AM

এরা হলেন- টাউন হল বাজারের দোকানদার শরিফুল ইসলাম ও তার স্ত্রী লিজা। কাঠপট্টির একটি বাড়ির পাঁচতলায় তাদের বাসায় কাজ করতো ১২ বছরের ওই শিশু।

রোববার ভোর রাতে ওই দুজনকে গাজীপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেঁজগাও জোনের অতিরিক্ত উপকমিশনার ওয়াহিদুল ইসলাম জানিয়েছেন।

মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর জানান, শরিফুল ও লিজা মোহাম্মদপুর থানায় রয়েছেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “আজই (রোববার) তাদের আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হবে।”

সাত দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে দুদিন আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় হাসিনা। ওই দিন মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) জানে আলম মুন্সী জানিয়েছিলেন, হাসিনার শরীরে নির্যাতনের চিহ্ন ছিল।

২০ মে ভোরে শফিকুল নামে এক যুবক তাকে হাসপাতালে রেখে পালিয়ে যায়। এর পর হাসিনার মা ময়ময়নসিংহের কামারপুরের বাসিন্দা সালমা বেগম বাদী হয়ে লিজা ও তার স্বামীকে আসামি করে মোহাম্মদপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

সালমার বরাত দিয়ে জানে আলম বলেন, “আগে সালমা নিজে ওই বাসায় কাজ করতো। কিন্তু অসুস্থ হয়ে পড়ায় মেয়েকে ওই বাসায় কাজ করতে পাঠান তিনি।”

ঘটনার পর থেকে ওই দুই আসামি পলাতক ছিলেন বলেও জানায় মোহাম্মদপুর থানা পুলিশ।