জগন্নাথের শিক্ষক রাজীব মীর সাময়িক বরখাস্ত

এক শিক্ষার্থীর অভিযোগ তদন্তের পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক মীর মোশারেফ হোসেনকে (রাজীব মীর) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2016, 03:07 PM
Updated : 28 April 2016, 03:07 PM

‘ফ্যাক্টস ফাইন্ডিং কমিটির প্রতিবেদনের ভিত্তিতে’ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ৭১তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সাময়িকভাবে বরখাস্তের পাশাপাশি অভিযোগের ভিত্তিতে শিক্ষক রাজীব মীরকে কারণ দর্শানোর নোটিস দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

গত ৫ এপ্রিল সাংবাদিকতা বিভাগের ওই ছাত্রী শিক্ষক রাজীব মীরের বিরুদ্ধে হুমকি প্রদান ও নম্বর কম দেওয়ার অভিযোগ প্রশাসনের কাছে দেন।

ওই ছাত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোষাধ্যক্ষ সেলিম ভূঁইয়াকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে।

ওই কমিটি প্রাথমিক তদন্তের ভিত্তিতে গত ১১ এপ্রিল রাজীব মীরসহ ৩ শিক্ষককে তিন শিক্ষককে স্নাতকোত্তর পর্বের ক্লাস থেকে সাময়িক অব্যহতি দেওয়ার ‍সুপারিশ করে।

অন্য দুই শিক্ষক হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে রাজীব মীরের সহকর্মী বর্ণনা ভৌমিক ও প্রিয়াঙ্কা স্বর্ণকার।

রাজীব মীর তার বিরুদ্ধে অভিযোগ প্রত্যাখ্যান করে বলে আসছেন, তিনিসহ অন্য দুই শিক্ষক জামায়াত-বিএনপি সমর্থকদের ‘ষড়যন্ত্রের শিকার’।