ইন্টারনেট সপ্তাহের প্রচারণা শুরু

পথচিত্রের মাধ্যমে শুরু হয়েছে আগামী ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া ‘বাংলাদেশ ইন্টারন্টে সপ্তাহ’র আনুষ্ঠানিক প্রচারণা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2015, 07:33 PM
Updated : 2 Sept 2015, 07:33 PM

‘উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতেই’- এই স্লোগান নিয়ে শুরু হতে যাওয়া ইন্টারনেট সপ্তাহের প্রচারণার কাজ মানিক মিয়া এভিনিউতে উদ্বোধন করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

সংসদ ভবনের সামনের রাস্তায় আল্পনা এঁকে এই উদ্বোধন অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও ছিলেন।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস (বেসিস) এবং গ্রামীণফোনের যৌথ আয়োজনে শুরু হতে যাওয়া ইন্টারনেট সপ্তাহে বাংলাদেশের ৪৮৭টি উপজেলায় ইন্টারনেট মেলা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবে সাড়ে ৪ হাজার ইউনিয়ন ডিজিটাল সেন্টার।

ইন্টারনেট সপ্তাহের মাধ্যমে এক কোটি মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দিতে চায় উদ্যোক্তরা।

অনুষ্ঠানে শিরীন শারমিন বলেন, “এক কোটি মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দেওয়ার এই অভিনব আয়োজনকে আমি স্বাগত জানাই। ইন্টারনেটে যুক্ত হয়ে বিশ্বকে হাতের মুঠোয় আনতে এই আয়োজন। এই আয়োজনই প্রমাণ করে ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তব।”

প্রতিমন্ত্রী পলক বলেন, “আমরা বাংলাদেশের পুরো ইকোনমিকে ডিজিটাল ইকোনোমিতে রূপান্তর করতে চাই। সকল সেবামূলক কাজকে আমরা ইন্টারনেটে যুক্ত করতে চাই।

“ইন্টারনেট সপ্তাহের মাধ্যমে এক কোটি মানুষের কাছে আমরা ইন্টারনেটের সুযোগের কথা জানিয়ে দিতে চাই। সবার জন্য ইন্টারনেট-এটাই এই আয়োজনের মূল কথা।”

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেসিসের সভাপতি শামীম আহসান, গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান।

ইন্টারনেট সপ্তাহের প্রচারণার অংশ হিসেবে মানিক মিয়া এভিনিউয়ের এক পাশের পুরো রাস্তায় আল্পনা আঁকা হয়।