ফিলিপিন্সে লড়াকু মোরগের আঘাতে পুলিশের মৃত্যু

অবৈধ মোরগ লড়াই বন্ধের অভিযানে গিয়ে লড়াকু মোরগের আঘাতে মারা গেছেন একজন পুলিশ কর্মকর্তা। এমনই হতবাক করা ঘটনা ঘটেছে ফিলিপিন্সের নর্দান সামারা প্রদেশে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2020, 02:29 PM
Updated : 28 Oct 2020, 02:51 PM

পুলিশ কর্মকর্তা লেফটেন্যান্ট ক্রিস্টিন বোলোকের বাম উরুতে মোরগের পায়ে বাঁধা স্টিলের ধারাল ব্লেডের আঘাত লেগেছিল। এতেই প্রধান একটি ধমনী কেটে গিয়ে তার মৃত্যু হয়।

বিবিসি জানায়, করোনাভাইরাস মহামারীর কারণে ফিলিপিন্সে জনপ্রিয় মোরগ লড়াই নিষিদ্ধ রয়েছে।

কিন্তু নর্দান সামারায় এ নিষেধাজ্ঞা উপেক্ষা করে সোমবার মোরগ লড়াই চলার খবর পেয়ে পুলিশ কর্মকর্তা ক্রিস্টিন বোলোক সেখানে উপস্থিত হয়ে একটি লড়াকু মোরগ ধরে ফেলেন।

এসময় দুর্ঘটনাবশত ওই মোরগের পায়ে বাঁধা ব্লেড বোলোকের উরুতে বিঁধে যায়। সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সামারার পুলিশ প্রধান কর্নেল আর্নেল আপুদ বলেছেন, “এটা দুর্ভাগ্যজনক দুর্ঘটনা। এর কোনও ব্যাখ্যা আমার জানা নেই। এ ঘটনার কথা প্রথমে শুনে বিশ্বাসই করতে পারছিলাম না। আমার ২৫ বছরের চাকরি জীবনে এই প্রথম মোরগলড়াইয়ে নামানো এক মোরগের কারণে একজনকে হারালাম।”

ফিলিপিন্সে জনপ্রিয় খেলা মোরগলড়াইয়ে স্টিলের ব্লেড বা ধারালো অস্ত্র সজ্জিত দুটি মোরগের মধ্যে লড়াই করানো হয়।

দেশটির সরকারি সংবাদ সংস্থা ‘দ্য ফিলিপিন্স নিউজ এজেন্সি’র (পিএনএ) তথ্যমতে, মহামারীর আগে ফিলিপিন্সে শুধুমাত্র প্রতি রোববার এবং সরকারি ছুটির দিনে মোরগলড়াই হত। সেইসঙ্গে স্থানীয় নানা উৎসব যেগুলো তিনদিন ধরে চলে; সেগুলোতে মোরগ লড়াইয়ের অনুমতি ছিল।

পিএনএ জানিয়েছে, প্রাদেশিক পুলিশ প্রধান নিহত পুলিশ সদস্যের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেপ্তার করাসহ সাতটি মোরগ এবং ৫৫০ ফিলিপিনো পেসো জব্দ করা হয়েছে।