শরীফরা দুইবার আমাকে হত্যার পরিকল্পনা করেছিল: জারদারি

অতীতে শরীফ ভাইয়েরা তাকে দুইবার হত্যার পরিকল্পনা করেছিলেন অভিযোগ করে তাদের সঙ্গে ‘হাত মিলাবেন না’ বলে জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 08:21 AM
Updated : 22 Oct 2017, 08:22 AM

“১৯৯০-র দশকে বন্দি থাকার সময় শরীফ ভাইয়েরা দুইবার আমাকে হত্যার পরিকল্পনা করেছিল। কিন্তু খোদার ইচ্ছায় তারা সফল হয়নি,” জারদারিকে উদ্ধৃত করে বলেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) তথ্যসচিব চৌধুরি মঞ্জুর, জানিয়েছে ডননিউজ।

শনিবার করাচির উদ্দেশ্যে লাহোর ত্যাগের আগে বিলওয়াল হাউসে দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করেন জারদারি। বৈঠকে আসন্ন সাধারণ নির্বাচনের জন্য দলের নেতাদের কঠোর পরিশ্রম করার নির্দেশ দেন তিনি।

দলীয় নেতাদের তিনি জানান, ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তার সমর্থন পাওয়ার জন্য তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছেন কিন্তু তিনি ‘প্রত্যাখ্যান করেছেন’।

তিনি বলেন, “তারা বেনজির ও আমার সঙ্গে যা করেছে তা ভুলে যাইনি আমি। আমি তাদের ক্ষমা করে দিয়েছি ও একসঙ্গে গণতন্ত্রের সনদে স্বাক্ষর করেছি। কিন্তু এখনো মিয়া সাহেব আমার সঙ্গে বেঈমানি করে যাচ্ছেন এবং আমাকে বিশ্বাসঘাতক বানানোর জন্য মেমোগেট কেলেঙ্কারির মামলায় আদালতে গিয়ে সাক্ষ্য দিয়েছেন। 

“তারা দ্রুত তাদের রঙ পরিবর্তন করে। যখন তারা সমস্যায় থাকে তখন সহযোগিতা করতে প্রস্তুত থাকে, কিন্তু নিরঙ্কুশ ক্ষমতা হাতে এলেই চতুরতার সঙ্গে আঘাত করে।” 

২০১৮ সালের সাধারণ নির্বাচনে পিএমএল-এন এর সঙ্গে কোনো ধরনের জোট বাঁধার কথা ভুলে যাওয়ার জন্য দলীয় নেতাদের পরিষ্কারভাবে তিনি নির্দেশ দিয়েছেন বলে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে।