সুন্দার পিচাই

আই/ও ২০২৪ আয়োজনের তারিখ জানাল গুগল
অ্যান্ড্রয়েড-১৫ এর আসন্ন নতুন ফিচার, গুগলের অন্যান্য পরিষেবা যেমন জিমেইল, গুগল ফটোজসহ বিভিন্ন বিষয়ে দর্শক ও গ্রাহকরা বিভিন্ন আপডেট পেতে পারেন এ আয়োজনে।
১০ কোটি গ্রাহকের মাইলফলকে ‘গুগল ওয়ান’
গুগল ওয়ান একটি ‘অল ইন ওয়ান’ বা একের ভেতর সব ধরনের সাবস্ক্রিপশন পরিষেবা যা ব্যবহারকারীদেরকে বিনামূল্যের পরিষেবাগুলোর জন্য অরিতিক্ত স্টোরেজ কেনার সুযোগ দেয়।
বছরজুড়ে ছাঁটাই নিয়ে কর্মীদের ‘প্রস্তুত থাকতে’ বললেন গুগল সিইও
‘এই ছাঁটাই গত বছরের মতো নয়, এবং সব দলে এর প্রভাব পড়বে না,’ – মেমোতে লিখেছেন পিচাই। গত বছর এই সময়েই গুগল অন্তত ১২ হাজার কর্মী ছাঁটাই করেছিল।
জেমিনাই আরও ‘সাবধানে চিন্তা করে’: গুগল
এ কোম্পানির দাবি, বিভিন্ন জটিল প্রশ্নের উত্তর দেওয়ার সময় যুক্তির মাধ্যমে আরও সতর্কতার সঙ্গে ‘চিন্তা করতে’ সক্ষম নতুন এআই মডেলটি।
সার্চ ইঞ্জিন ডিফল্ট রাখায় অবশ্যই আমাদের স্বার্থ রয়েছে: গুগল সিইও
মামলার অভিযোগ, ল্যাপটপ ও স্মার্টফোনে নিজস্ব সার্চ ইঞ্জিন ডিফল্ট হিসেবে রাখতে বিভিন্ন নির্মাতা কোম্পানিকে বছরে শত শত কোটি ডলার অর্থ দিচ্ছে গুগল।
গুগলের অ্যান্টিট্রাস্ট মামলায় সাক্ষ্য দেবেন সিইও সুন্দার পিচাই
স্মার্টফোনে নিজস্ব সার্চ ইঞ্জিনকে ডিফল্ট হিসেবে রাখতে গুগল কেন প্রতি বছর শত শত কোটি ডলার খরচ করছে, এমন প্রশ্নও তুলতে পারে মার্কিন সরকার।
সার্চে জিপিটি’র মতো এআই যোগ করবে গুগল: পিচাই
এই পদক্ষেপ অপ্রত্যাশিত নয়, বিশেষ করে মাইক্রোসফটের নিজস্ব বিং সার্চ ইঞ্জিনের ওপেনএআই’র তৈরি চ্যাটবট চ্যাটজিপিটি চালিত সংস্করণ চালুর পর থেকে।
মন্দায় ছাঁটাই ঠেকাতে বেতন কমাচ্ছেন এই ৬ সিইও
বিভিন্ন শিল্পে চলমান অর্থনৈতিক দুরবস্থার ফলশ্রুতিতে কোম্পানিগুলোর বিশাল ছাঁটাই কার্যক্রমের বিপরীতে তারা এই পদক্ষেপ নিচ্ছেন।