চলচ্চিত্র মুক্তির তারিখ নিয়ে পরামর্শ দেবে এআই

সিনেমা নির্মাণ বিষয়ক সিদ্ধান্ত আরও সুনিপুণভাবে নিতে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি ব্যবহার করবে হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স। চলচ্চিত্রের ‘গ্রিনলাইট’ প্রক্রিয়া চলাকালে এআই ব্যবহার করার সিদ্ধান্ত জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2020, 08:05 AM
Updated : 10 Jan 2020, 08:05 AM

চলচ্চিত্র কত মুনাফা করতে পারবে, তারকার মূল্য নির্ধারণ, টাইটেল কবে প্রিমিয়ার করলে ভালো হয় – সিদ্ধান্তগুলো জানাবে সিনেলেটিকের কৃত্রিম বৃদ্ধিমত্তা প্রযুক্তি। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা স্টুডিও নির্বাহীদের হাতেই থাকবে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগেজেটের।

চলচ্চিত্র গ্রীষ্মে মুক্তি দিলে ভালো হয় নাকি বছরের মধ্যবর্তী সময়ে তা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির সাহায্যে সহজেই বুঝে নিতে পারবেন স্টুডিও নির্বাহীরা। সিনেলেটিক জানিয়েছে, নির্বাহীদেরকে “কম-মূল্যের কাজ ও বারবার একই কাজ” করার হাত থেকে বাঁচাবে তাদের এই প্রক্রিয়া।         

তবে, এনগেজেট উল্লেখ করেছে, হলিউডে সহসাই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কাজে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির ব্যবহার করা হবে না। ওই পর্যন্ত যেতে আরও সময় নেবে হলিউড। এতো সহজে অ্যালগরিদমের হাতে চিত্রনাট্য ও ধারণা গ্রহণের ভার ছাড়বেন না হলিউডের কর্তাব্যক্তিরা।