৬ মাস নিষিদ্ধ ক্রুসিয়ানি, ব্রুসনকে জরিমানা

শৃঙ্খলা ভঙ্গের কারণে সাইফ স্পোর্টিংয়ের আর্জেন্টাইন কোচকে দেশের ফুটবলে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2022, 06:06 PM
Updated : 2 August 2022, 06:06 PM

কোড অব কনডাক্ট ভাঙার দায়ে ছয় মাসের জন্য বাংলাদেশের ফুটবলে নিষিদ্ধ হয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের আর্জেন্টাইন কোচ আন্দ্রেয়াস ক্রুসিয়ানি। একই কারণে বসুন্ধরা কিংস কোচ অস্কার ব্রুসনকে জারিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি কমিটি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) মঙ্গলবার এক বিজ্ঞপ্তি দিয়ে ব্রুসন ও ক্রুসিয়ানিকে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৮ জুলাই একটি অনলাইনকে দেওয়া সাক্ষাৎকারে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২১-২২-এর সূচি, মাঠ সবকিছুই আবাহনীর পক্ষে ছিল বলে মন্তব্য করেন ব্রুসন।

এ বিষয়ে উপযুক্ত প্রমাণ থাকায় বাফুফে ডিসিপ্লিনারি কমিটি কিংসের কোচকে ১ লাখ টাকা জরিমানা ও তার নিজ দলের পরবর্তী ১ (এক) ম্যাচে মাঠে প্রবেশের উপর নিষেধাজ্ঞা দিয়েছে।

ক্রুসিয়ানির বিপক্ষে অভিযোগ ছিল গুরুতর। গত ২৬ জুলাই উত্তর বারিধারার বিপক্ষে ম্যাচে সাইফ স্পোর্টিং কোচ রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে মাঠে প্রবেশ করেন। তখন চতুর্থ রেফারি তাকে মাঠ হতে বের করার চেষ্টা করলে তিনি সহকারী রেফারীর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন এবং মাথা দিয়ে চতুর্থ রেফারিকে আঘাত করেন ও প্রাণনাশের হুমকি দেন।

এ কারণে আর্জেন্টাইন এই কোচকে ১ লাখ টাকা জরিমানা এবং বাফুফে কর্তৃক আয়োজিত যে কোন ফুটবল লিগ প্রতিযোগিতায় তাকে আগামী ৬ (ছয়) মাসের জন্য অংশগ্রহণে নিষেধাজ্ঞা দিয়েছে ডিসিপ্লিনারি কমিটি।

ওই ম্যাচেই ৫১ মিনিটের সময় সহকারী রেফারিকে উত্তর বারিধারা ক্লাবের সহকারী ম্যানেজার জাহাঙ্গীর আলম, টিম ম্যানেজার জনাব নুর হোসেন ও খেলোয়াড় সুজন বিশ্বাস শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এজন্য জাহাঙ্গীর আলমকে ১ লাখ টাকা জরিমানা এবং বাফুফের যেকোনো ফুটবল লিগ/প্রতিযোগিতায় ১ (এক) বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এছাড়াও নুর হোসেন ও সুজনকে ২৫ হাজার টাকা জরিমানা ও আগামী ৬ (ছয়) মাসের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে ডিসিপ্লিনারি কমিটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক