মেমফিসকে নিয়েই কাতারে যাচ্ছে নেদারল্যান্ডস

ডাচদের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন টিনএজার চাভি সিমোন্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2022, 04:31 PM
Updated : 11 Nov 2022, 04:31 PM

প্রায় দুই মাস ধরে মাঠের বাইরে থাকা মেমফিস ডিপাইয়ের বিশ্বকাপ খেলা নিয়ে যে শঙ্কা জেগেছিল, আপাতত তা মিটে গেছে। অভিজ্ঞ এই ফরোয়ার্ডকে নিয়েই কাতার বিশ্বকাপের দল দিয়েছেন নেদারল্যান্ডস কোচ লুই ফন খাল।  

শুক্রবার ঘোষিত ২৬ জনের এই দলে ডাক পেয়েছেন আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের অপেক্ষায় থাকা চাভি সিমোন্স। তবে জায়গা হয়নি অভিজ্ঞ গোলরক্ষক ইয়াসপের সিলেসেনের।

উয়েফা নেশন্স লিগের গ্রুপ পর্বে গত ২২ সেপ্টেম্বর পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পেয়ে খুঁড়িয়ে মাঠে ছাড়েন মেমফিস। তারপর থেকে মাঠের বাইরেই আছেন ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ড। চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে তিনি খেলেছেন কেবল ১৫০ মিনিট।

তবে ফন খাল আগেই বলেছিলেন, বিশ্বকাপে কোনো এক পর্যায়ে খেলার সম্ভাবনা থাকলেই তার দলের সর্বোচ্চ গোলদাতা দলে থাকবে।

১৯ বছর বয়সী সিমোন্স গত গ্রীষ্মের দলবদলে পিএসজি থেকে পিএসভিতে যাওয়ার পর থেকে দারুণ ছন্দে আছেন। ১৩ লিগ ম্যাচে করেছেন আট গোল।

আগামী ২০ নভেম্বর কাতার ও একুয়েডরের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপের ২২তম আসর। পরদিন ‘এ’ গ্রুপের আরেক ম্যাচে সেনেগালের মুখোমুখি হবে নেদারল্যান্ডস। 

নেদারল্যান্ডস দল:

গোলরক্ষক: জাস্টিন বেইলো (ফেইনুর্ড), আন্ড্রিস নোপার্ট (হিরেনভিন), রেমকো পাসভির (আয়াক্স)

ডিফেন্ডার: নাথান আকে (ম্যানচেস্টার সিটি), ডালে ব্লিন্ড (আয়াক্স), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), ডেনজেল ডামফ্রিস (ইন্টার মিলান), ইহেমি ফ্রিমপং (বায়ার লেভারকুজেন), মাটাইস ডি লিখট (বায়ার্ন মিউনিখ), তাইরেল মালাসিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), ইউরিয়েন টিম্বার (আয়াক্স), স্টেফান ফ্রেই (ইন্টার মিলান)

মিডফিল্ডার: স্টিভেন বেরহাস (আয়াক্স), ফ্রেংকি ডি ইয়ং (বার্সেলোনা), ডেভি ক্লাসেন (আয়াক্স), টিউন কুপমেইনার্স (আতালান্তা বের্গামো), মার্তেন দে রুন (আতালান্তা), চাভি সিমোন্স (পিএসভি আইন্দহোভেন), কেনেথ টেইলর (আয়াক্স)

ফরোয়ার্ড: স্টিভেন বের্গভিন (আয়াক্স), মেমফিস ডিপাই (বার্সেলোনা), কোডি হাকপো (পিএসভি), ফিনসেন্ট ইয়ানসেন (এন্টওয়ার্প), লুক ডি ইয়ং (পিএসভি), নোয়া লাং (ক্লাব ব্রুজ) ভঠ ভেহর্স্ট (বেসিকতাস)

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক