'গোলের নেশায় মগ্ন এমবাপে'

পিএসজির ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক ম্যাচে পাঁচ গোলের কীর্তি গড়েছেন এই ফরাসি ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 09:40 AM
Updated : 24 Jan 2023, 09:40 AM

ফরাসি কাপে পি দে কেসেলের বিপক্ষে ম্যাচে অনন্য এক ইতিহাস গড়েছেন কিলিয়ান এমবাপে, পিএসজির ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এক ম্যাচে জালের দেখা পেয়েছেন পাঁচ বার। এই ফরোয়ার্ডের গোলের ক্ষুধা ও সামর্থ্যে মুগ্ধ ক্রিস্তফ গালতিয়ে। পিএসজি কোচ মনে করেন, গোলের জন্য মোহাবিষ্ট হয়ে থাকেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা।

ফ্রান্স ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতার শেষ বত্রিশে গত সোমবারের ম্যাচে ৭-০ গোলে জিতেছে পিএসজি। দলটির অন্য দুই গোলস্কোরার নেইমার ও কার্লোস সলের।

ফরাসি ফুটবলের ষষ্ঠ সারির ক্লাব পি দে কেসেলের ওপর শুরু থেকেই একচেটিয়া আধিপত্য করতে থাকে পিএসজি। এমবাপে ও তার সতীর্থরা একের পর এক শাণাতে থাকে আক্রমণ। ২৯তম মিনিটে প্রথম জালের দেখা পাওয়ার পর ১১ মিনিটের মধ্যে ফরাসি তারকা করেন আরও দুই গোল। মাঝে নেইমারের গোলে অবদান রাখার পর দ্বিতীয়ার্ধে আরও দুই বার জালের দেখা পান এমবাপে।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ ম্যাচে ২৫ গোল করেছেন এমবাপে। গত বিশ্বকাপে তিনি ছিলেন সর্বোচ্চ গোলস্কোরার।

এমবাপের এই ধারাবাহিকভাবে গোল করার বিষয়টি দারুণ লাগছে ক্রিস্তফ গালতিয়ের। পি দে কেসেল ম্যাচের পর তিনি বলেন, গোল করাটা ২৪ বছর বয়সী এই ফুটবলারের কাছে অনেকটা নেশার মত।

“কিলিয়ান এমবাপে একজন গোলস্কোরার, সে যেন গোল ও আক্রমণ করা নিয়ে আচ্ছন্ন। আমি বলব না যে, (পাঁচটি গোল করা থেকে ) সে বাড়তি আত্মবিশ্বাস পাবে, সে তার মান অনুযায়ীই খেলেছে।”

“তাঁর ও নেইমারের জন্য পুরো ম্যাচ খেলাটা গুরুত্বপূর্ণ ছিল। তারা অনেক কিছু একসঙ্গে করেছে এবং মাঠে বারবার একে অপরকে খুঁজে নিয়েছে। বিষয়টি তাদের জন্য ভালো।”

লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পিএসজির পরের ম্যাচ আগামী ২৯ জানুয়ারি, রেনের বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক