৫ বছরের চুক্তিতে আতলেতিকোয় মোলিনা

উদিনেজে ছেড়ে স্পেনের দলটিতে যোগ দিলেন এই আর্জেন্টাইন ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2022, 02:44 PM
Updated : 28 July 2022, 02:44 PM

ক্লাব ক্যারিয়ারে নতুন ঠিকানা বেছে নিলেন আর্জেন্টাইন ডিফেন্ডার নাউয়েল মোলিনা। উদিনেজে ছেড়ে দীর্ঘ মেয়াদের চুক্তিতে যোগ দিলেন স্পেনের দল আতলেতিকো মাদ্রিদে।

৫ বছরের চুক্তিতে এই তরুণকে দলে ভেড়ানোর কথা বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানায় আতলেতিকো ।

আর্থিক বিষয়ে অবশ্য কিছু জানানো হয়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যমের খবর, মোলিনাকে পেতে ২ কোটি ইউরো খরচ হয়েছে আতলেতিকোর।

২৪ বছর বয়সী মোলিনা মূলত রাইট ব্যাক পজিশনে খেলেন। তবে ইতালিয়ান ক্লাব উদিনেজেতে গত মৌসুমে খেলেন উইং ব্যাক হিসেবেও। সেরি আতে তিনি গোল করেন মোট ৭টি, সতীর্থদের ২টি গোলে রাখেন অবদান।

নতুন ক্লাবে যোগ দিয়ে স্বপ্ন পূরণের আনন্দের কথা বলেছেন মোলিনা।

“আতলেতিকো আমার ব‍্যাপারে মনোযোগ দিয়েছে এর জন‍্য আমি খুব খুশি। এখানে খেলার সুযোগ পাওয়াটা স্বপ্নের মতো। আমার দিক থেকে এই ক্লাবের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে দায়িত্ব, ত্যাগ এবং সবকিছু থাকবে।”

চলতি দলবদলে তৃতীয় খেলোয়াড় হিসেবে মোলিনাকে দলে ভেড়াল আতলেতিকো। এর আগে উইঙ্গার সামুয়েল লিনো ও মিডফিল্ডার আক্সেল উইটসেলের সঙ্গে চুক্তি করেছে তারা।

মোলিনার অন্তর্ভুক্তি দিয়েগো সিমেওনের দলের রক্ষণে শক্তি বাড়াবে। বিশেষ করে রাইট ব্যাকে, গত জানুয়ারিতে যে পজিশনের নির্ভরযোগ্য কিরান ট্রিপিয়ার ক্লাব ছেড়ে পাড়ি দেন নিউক্যাসল ইউনাইটেডে।

বোকা জুনিয়র্সের যুব দল থেকে ২০২০ সালের সেপ্টেম্বরে উদিনেজে যোগ দিয়েছিলেন মোলিনা। দুই মৌসুমে ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রায় ৭০ ম্যাচ খেলেছেন তিনি।

দারুণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ২০২১ সালে আর্জেন্টিনা জাতীয় দলে অভিষেক হয় তার। এখন পর্যন্ত দেশের হয়ে খেলেছেন ১৬ ম্যাচ। ছিলেন গত বছর কোপা আমেরিকা জয়ী দলে।

গত মৌসুমে টেবিলের তৃতীয় স্থানে থেকে লা লিগা শেষ করেছিল আতলেতিকো। ১৫ অগাস্ট গেতাফের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুমে লা লিগা অভিযান শুরু করবে দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক