মায়ামিতে ক্যারিয়ারের নতুন অধ্যায়ের জন্য উন্মুখ বুসকেতস

যুক্তরাষ্ট্রের ক্লাবটিকে সাফল্য এনে দিতে চান স্প্যানিশ এই মিডফিল্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 July 2023, 09:56 AM
Updated : 17 July 2023, 09:56 AM

বার্সেলোনার সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক চুকিয়ে ইন্টার মায়ামিতে যোগ দেওয়া সের্হিও বুসকেতসের তর সইছে না মাঠে নামতে। মেজর লিগ সকারের ক্লাবটির হয়ে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে মুখিয়ে স্প্যানিশ এই মিডফিল্ডার।

যুব পর্যায় থেকে সিনিয়র ফুটবলে ১৮ বছরের ক্লাব ক্যারিয়ারের পুরোটাই বার্সেলোনায় কাটান বুসকেতস। কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন না করে তিনি খুঁজে নেন নতুন ঠিকানা। আগামী ২০২৫ সাল পর্যন্ত মায়ামির হয়ে খেলবেন বুসকেতস।  

বার্সেলোনায় বর্ণাঢ্য ক্যারিয়ারে ৭০০ ম্যাচের বেশি খেলেছেন তিনি। স্প্যানিশ ক্লাবটির হয়ে জিতেছেন ৯টি লা লিগা, ৭টি কোপা দেল রে, ৩টি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ্বকাপ।

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকেও দলে টেনেছে মায়ামি। বিশ্বকাপ জয়ী এই ফরোয়ার্ডের সঙ্গে বার্সেলোনায় ১৫ মৌসুমে খেলেছেন বুসকেতস। মাঝে পিএসজিতে পাড়ি জমান মেসি। এবার আবারও একই জার্সিতে দেখা যাবে সাবেক দুই সতীর্থকে।

ফোর্ট লডারডেইলের ডিআরভি পিএনকে স্টেডিয়ামে রোববার রাতে জমজমাট এক অনুষ্ঠানের আয়োজন করে মেসিকে বরণ করে মায়ামি। সেখানে উপস্থিত ছিলেন বুসকেতসও। আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে এই স্প্যানিয়ার্ডকেও পরিচয় করিয়ে দেয় ক্লাবটি। 

পরে মায়ামিকে নিয়ে নিজের ভাবনা তুলে ধরেন ৩৫ বছর বয়সী বুসকেতস।

“এটা বিশেষ ও রোমাঞ্চকর সুযোগ যেটা নিতে আমি মুখিয়ে আছি। ইন্টার মায়ামির সঙ্গে ক্যারিয়ারের পরের ধাপ নিয়ে উন্মুখ আমি।”

“গত বছর বার্সেলোনার সঙ্গে যখন এখানে এসেছি, এই ক্লাব (ইন্টার মায়ামি) আমাকে মুগ্ধ করেছে। এখন ক্লাবটির প্রতিনিধিত্ব করতে আমি খুশি ও প্রস্তুত। উচ্চাকাঙ্ক্ষী ক্লাবটি যে সাফল্যের জন্য চেষ্টা করছে, সেটা এনে দেওয়ার জন্য সাহায্য করতে তর সইছে না আমার।”

স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ জেতা বুসকেতসকে দলে টানতে পারার উচ্ছ্বাস প্রকাশ করলেন মায়ামির স্পোর্টিং ডিরেক্টর ক্রিস হেন্ডারসন।

“ইন্টার মায়ামিতে সের্হিওর মতো একজনকে আনতে পেরে আমরা খুবই খুশি। এই খেলার সবচেয়ে স্মার্ট খেলোয়াড়দের একজন তিনি। অভূতপূর্বভাবে খেলাটি পড়ার দক্ষতা রয়েছে তার…”

“সের্হিও একজন বিজয়ী, একজন নেতা এবং একজন বিশ্বমানের প্রতিভা। তাকে আমাদের ফ্র্যাঞ্চাইজির (দল) প্রতিনিধিত্ব করতে দেখে আমরা উচ্ছ্বসিত।”