চোটাক্রান্ত আলকারাসকে হারিয়ে ফাইনালে জোকোভিচ

তৃতীয় সেটে চোট পেয়ে পরে আর কোনো লড়াই-ই করতে পারেননি তরুণ কার্লোস আলকারাস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 05:19 PM
Updated : 9 June 2023, 05:19 PM

প্রথম সেটে হারের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালেন কার্লোস আলকারাস। শক্তিশালী প্রতিপক্ষকে জানালেন চ্যালেঞ্জ। কিন্তু চোটের আঘাতে পারলেন না পূর্ণতা দিতে। পরের দুই সেট অনায়াসে জিতে ফরাসি ওপেনের ফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ।

রাফায়েল নাদালকে টপকে রেকর্ড ২৩তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের অভিযানে এগিয়ে চলা জোকোভিচ শুক্রবার সেমি-ফাইনালে শুরুটা করেন দারুণ। সহজেই জিতে নেন প্রথম সেট। তবে তরুণ আলকারাসের ঘুরে দাঁড়ানোটা ছিল আরও জমকালো।

প্রথম দুই সেটে ১-১ সমতার পর অনেকের মনেই হয়তো তখন পাঁচ সেটের নাটকীয় লড়াইয়ের সম্ভাবনা উঁকি দিচ্ছিল। কিন্তু তরুণ স্প্যানিয়ার্ডের শরীর বেঁকে বসে। তৃতীয় সেটে পায়ে চোট পান গতবারের ইউএস ওপেন জয়ী। দুইবার নিতে হয় মেডিকেল টাইমআউট। এরপর আর ন্যূনতম লড়াইও করতে পারেননি ২০ বছর বয়সী এই খেলোয়াড়।

পরের দুই সেটে তাকে একরকম উড়িয়ে দিয়ে ৬-৩, ৫-৭, ৬-১, ৬-১ গেমে হারিয়ে দেন জোকোভিচ।

ম্যাচ শেষে কোর্টে দাঁড়িয়ে দেওয়া সাক্ষাৎকারে আলকারাসকে সমবেদনা জানান জোকোভিচ।

“সবার আগে আমি বলতে চাই, কার্লোসের ভাগ্য খারাপ ছিল। এই পর্যায়ে এমন ক্র্যাম্প করা এবং শারীরিক সমস্যা কেউই চায় না। তার জন্য আমার খারাপ লাগছে। আশা করি, সে সেরে উঠবে এবং দ্রুত কোর্টে ফিরবে।”

“সে জানে যে সে এখন কতটা তরুণ। তার সামনে দীর্ঘ ক্যারিয়ার এবং এই টুর্নামেন্ট সে অনেকবার জিতবে।”

ক্লে কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামে এর আগে দুবার শিরোপা জিতেছেন জোকোভিচ। তৃতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আগামী রোববার কোর্টে নামবেন তিনি। সেখানে তার প্রতিপক্ষ হবেন নরওয়ের কাসপের রুড ও জার্মানির আলেক্সান্ডার জেভেরেভের মধ্যে দ্বিতীয় সেমি-ফাইনালের বিজয়ী।