টানা তিন পরাজয়ের পরও টুখেলেই আস্থা বায়ার্নের

বাজে সময় কাটালেও আপাতত কোচ বদলের কোনো ভাবনা নেই, জানালেন বায়ার্ন মিউনিখের প্রধান নির্বাহী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2024, 07:37 AM
Updated : 19 Feb 2024, 07:37 AM

একের পর এক পরাজয়, একটির পর আরেকটি ধাক্কা। দুঃসময়ের হানায় একরকম জর্জরিত বায়ার্ন মিউনিখ। তবে এখনই কোচের ওপর খড়গ নেমে আসছে না তাদের। আপাতত টমাস টুখেলকে সরিয়ে দেওয়ার কোনো ভাবনা নেই বলে জানালেন ক্লাবের প্রধান নির্বাহী ইয়ান-ক্রিস্টিয়ান ড্রেজেন। 

লিগ শিরোপা ধরে রাখার অভিযানে গুরুত্বপূর্ণ লড়াইয়ে গত সপ্তাহে বেয়ার লেভারকুজেনের কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয় বায়ার্ন। এরপর সপ্তাহের মাঝামাঝি তারা চ্যাম্পিয়ন্স লিগের লড়াইয়ে প্রথম লেগে হেরে যায় লাৎসিওর কাছে। আরেকটি বড় ধাক্কা হজম করে তারা রোববার। পয়েন্ট তালিকার দশের বাইরে থাকা ভিএফএল বুখুমের কাছে হেরে যায় ৩-২ গোলে। 

ম্যাচের শুরুতে জামাল মুসিয়ালার গোলে এগিয়ে গেলেও প্রথমার্ধেই দুটি গোল হজম করে বায়ার্ন। দ্বিতীয়ার্ধে সেই ব্যবধান বাড়ে আরও। পরে হ্যারি কেইন গোল করলেও শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি টমাস টুখেলের দল। 

এই হারের পর লিগ শিরোপা ধরে রাখার লড়াইয়ে আরও পেছনে পড়ে গেছে তারা। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৫০। সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে লেভারকুজেন। 

এই হারের পর শিরোপার বাস্তব সম্ভাবনা দেখছেন না কোচ টমাস টুখেলও। তবে গত মৌসুমে শেষ সময়ে শিরোপা জয় থেকে এবার প্রেরণা খুঁজছেন তিনি। 

“এখন এটা (শিরোপা) আর খুব বাস্তবসম্মত মনে হচ্ছে না। তবে গত মৌসুমে আমরা শেষ পর্যন্ত বিশ্বাস রেখে গেছি এবং সেটির পুরস্কার পেয়েছি। এবারও আমরা চেষ্টা করে যাব।” 

লেভারকুজেন যেভাবে ছুটছে, তাতে বায়ার্নের বাস্তব সম্ভাবনা কমই। এর আগে তারা ছিটকে গেছে জার্মান কাপ থেকেও। 

এই পরাজয়ের ধারা ধরেই প্রশ্ন উঠে যাচ্ছে, আগামী সপ্তাহে লাইপজিগের বিপক্ষে ম্যাচে কি টুখেল থাকছেন বায়ার্নের ডাগআউটে? বায়ার্নের প্রধান নির্বাহী জবাব দিলেন সরাসরিই। 

“অবশ্যই (টুখেলই থাকছেন)… এমনিতে কোচকে প্রবল সমর্থন জুগিয়ে বিবৃতি দেওয়ার রীতির খুব ভক্ত নই আমি। এসব সাধারণত এক সপ্তাহের মধ্যেই বদলে যায়। তবে এই মুহূর্তে এটি (কোচের ভবিষ্যৎ) নিয়ে আমরা ভাবছি না। পরের ম্যাচগুলিতে মনোযোগ দিতে হবে আমাদের।” 

বুখুমের বিপক্ষে ম্যাচে বায়ার্ন এগিয়ে যাওয়ার মিনিট পাঁচেক পর দর্শকদের হট্টগোলে খেলা বন্ধ থাকে ১৫ মিনিটের মতো। বুন্ডেসলিগায় বিদেশি বিনিয়োগের পরিকল্পনার প্রতিবাদে মাঠে টেনিস বল ছুড়ে মারেন দর্শকেরা। 

ড্রেজেনের মতো, ওই বিরতিতেই মনোযোগে চিড় ধরে যায় তাদের দলের। 

“ওই বিরতিতে আমাদের মনোযোগ নষ্ট হয়ে যায়। আজকের ম্যাচে মানকে হারিয়ে দিয়েছে মানসিকতা।”