উলভারহ্যাম্পটনের হয়ে প্রিমিয়ার লিগে ফিরলেন কস্তা

চলতি মৌসুমের শেষ পর্যন্ত ইংলিশ ক্লাবটির সঙ্গে থাকবেন এই স্প্যানিশ স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 04:48 PM
Updated : 12 Sept 2022, 04:48 PM

নতুন ঠিকানা পেলেন স্প্যানিশ স্ট্রাইকার দিয়েগো কস্তা। ফ্রি ট্রান্সফারে তাকে দলে টেনেছে প্রিমিয়ার লিগের ক্লাব উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স।

বিবৃতি দিয়ে সোমবার বিষয়টি জানিয়েছে ইংলিশ দলটি। চলতি মৌসুমের শেষ পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন কস্তা।

গত জানুয়ারিতে আতলেতিকো মিনেইরো ছাড়ার পর থেকে ক্লাবহীন ছিলেন ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার। গত বছরের অগাস্টে ব্রাজিলিয়ান ক্লাবটিতে যোগ দিয়েছিলেন কস্তা।

উলভারহ্যাম্পটনে যোগ দেওয়াকে সামনে রেখে গত বৃহস্পতিবার মেডিকেল সম্পন্ন হয় কস্তার। চোটের কারণে মাঠের বাইরে থাকা ফরোয়ার্ড সাসা কালাইজিচের কাভার হিসেবে সাবেক চেলসি তারকাকে দলে ভিড়িয়েছে দলটি।

কস্তা ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রথম মেয়াদে খেলেন আতলেতিকো মাদ্রিদে। ২০১৩-১৪ মৌসুমে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে টপকে দলটির লা লিগা শিরোপা জয়ে বড় অবদান ছিল ২৭ গোল করা কস্তার। একই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও উঠেছিল আতলেতিকো, শেষ পর্যন্ত ৪-১ গোলে হেরে যায় নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে।

এরপর ২০১৪ সালে থেকে চেলসিতে যোগ দিয়েও দারুণ সময় কাটান কস্তা। ২০১৪-১৫ ও ২০১৬-১৭ মৌসুমে দলটির প্রিমিয়ার লিগ জয়ে বড় অবদান রাখেন তিনি। দুই মৌসুমেই ২০টি করে গোল করেন তিনি।

চেলসি অধ্যায় শেষে ২০১৮ সালের জানুয়ারিতে আতলেতিকোতে ফিরে যান কস্তা। তবে চোটের কারণে ফেরাটা সুখকর হয়নি। তিন বছরে মাত্র ৪৩ ম্যাচে শুরুর একাদশে জায়গা পান, জালের দেখা পান ১২ বার।

এবার নিলেন নতুন চ্যালেঞ্জ। লিগে ছয় ম্যাচে মাত্র একটি জয়ের দেখা পাওয়া উলভারহ্যাম্পটন পয়েন্ট টেবিলে আছে ১৪তম স্থানে। নিজেদের পরবর্তী ম্যাচে আগামী শনিবার ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক