যে কারণে রোনালদোকে দলে টানবে না বায়ার্ন

ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চাওয়ার কথা ক্রিস্তিয়ানো রোনালদো ক্লাবকে জানিয়ে দিয়েছেন- এমন গুঞ্জন ওঠার পর তার সম্ভাব্য গন্তব্য নিয়ে যে কয়েকটি নাম খবরে এসেছে, তার মধ্যে বায়ার্ন মিউনিখ একটি। তবে জার্মান ক্লাবটির প্রধান নির্বাহী অলিভার কান নিশ্চিত করেছেন, পর্তুগিজ তারকাকে দলে টানার কোনো ইচ্ছা তাদের নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 July 2022, 03:30 PM
Updated : 7 July 2022, 03:30 PM

জার্মানির সাবেক গোলরক্ষকের মতে, পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফরোয়ার্ড বায়ার্নের ফুটবল দর্শনের সঙ্গে মানানসই নন।

গত কিছুদিন ধরে গুঞ্জন চলছে, এই গ্রীষ্মেই ইউনাইটেড ছাড়ার কথা ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন রোনালদো। তার সম্ভাব্য পরবর্তী ঠিকানা হিসেবে ইংল্যান্ড, স্পেন, ইতালি, ফ্রান্স ও জার্মানির বড় কিছু ক্লাবের নাম শোনা যাচ্ছে।

জার্মান সাময়িকী ‘কিকার’ এর সঙ্গে আলাপচারিতায় বুধবার কান নাকচ করে দেন রোনালদোকে দলে টানার সম্ভাবনা। 

“ক্রিস্তিয়ানো রোনালদোকে সেরাদের একজন হিসেবে আমি মূল্যায়ন করি। তবে তাকে দলে আনা আমাদের দর্শনের সঙ্গে মানানসই হবে না।”

জার্মান কিংবদন্তি লোথার মাথেউস কদিন আগে বলেছিলেন, রোনালদোর বায়ার্নের হয়ে খেলার ভাবনটা আকর্ষণীয় হতে পারে। তবে জার্মান চ্যাম্পিয়নদের ধ্যান-ধারণা পুরোই ভিন্ন।

ক্যারিয়ারের শেষ দিকে আছে এমন খেলোয়াড়কে দলে টানার ব্যাপারে বায়ার্ন তেমন একটা আগ্রহ দেখায় না। আর রোনালদোর বয়স এখন ৩৭।

বায়ার্ন এখন মূলত রবের্ত লেভানদোভস্কিকে ধরে রাখতে চায়। তবে ৩৩ বছর বয়সী পোলিশ তারকা আগেই ক্লাবকে জানিয়ে দিয়েছেন, এই গ্রীষ্মে ক্লাব ছাড়তে চান তিনি।

সূত্রের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, লেভানদোভস্কির জন্য গত সপ্তাহে তৃতীয় দফা প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। এবারের প্রস্তাবের মূল্য ৪ কোটি ইউরো।

কান অবশ্য আরও একবার জোর দিয়ে বললেন, লেভানদোভস্কি বিক্রির জন্য নন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক