‘বিশ্বকাপ জিতলে নিজের চেয়ে মেসির জন্য বেশি খুশি হব’

সব ফুটবলারের আরাধ্য স্বপ্ন থাকে বিশ্বকাপ জয়ের। ব্যতিক্রম নন লেয়ান্দ্রো পারেদেসও। তবে আর্জেন্টিনা মিডফিল্ডার বিশ্ব সেরা হতে চান নিজের চেয়ে বেশি লিওনেল মেসির জন্য। বললেন, পিএসজি তারকার হাতে বৈশ্বিক আসরের ট্রফিটা দেখাই তাকে বেশি আনন্দ দেবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2022, 12:37 PM
Updated : 8 June 2022, 12:37 PM

এক বছর আগেও মেসি-পারেদেসদের হাহাকার ছিল জাতীয় দলের হয়ে একটা আন্তর্জাতিক শিরোপা জেতার। গত বছর কোপা আমেরিকা জেতার মধ্যে দিয়ে তা কেটে যায়। এরপর চলতি মাসের শুরুতে ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে ৩-০ গোলে হারিয়ে তারা জিতে নেয় ‘ফিনালিস্সিমা’ নামের ট্রফি।

জাতীয় দলের হয়ে মেসির ভাণ্ডারে দুটি শিরোপা যোগ হলেও বিশ্বকাপ জয় বাকি রয়ে গেছে এখনও। ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপা জেতা হয়ে গেছে আগেই। ব্যক্তিগত অর্জনের দিক থেকেও সমৃদ্ধ সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। এবার বিশ্বচ্যাম্পিয়ন হলেই পূর্ণতা পাবে তার ক্যারিয়ার।

আর সেটা বাস্তবে রুপ দিতে হলে বড় ভূমিকা রাখতে হবে মেসির সতীর্থদের। সম্প্রতি আর্জেন্টিনার এক রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে পারেদেস বললেন, চ্যালেঞ্জটা নিতে তারা প্রস্তুত।

“আমরা যদি বিশ্বকাপ জিততে পারি, তাহলে আমি নিজের চেয়ে মেসির জন্য বেশি খুশি হব। আশা করি, এটা মেসির শেষ বিশ্বকাপ হবে না। আরেকটি বিশ্বকাপ খেলার জন্য আরও চার বছর পার করা কঠিন।”

গত অগাস্টে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন মেসি। সদ্য শেষ হওয়া ক্লাব মৌসুমটা ভালো কাটেনি মেসি ও প্যারিসের দলটির। তারকা সমৃদ্ধ স্কোয়াড নিয়েও তারা কেবল জিততে পেরেছে লিগ ওয়ানের শিরোপা। রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারকে দেখা যায়নি তার সেরা ফর্মের ধারেকাছেও।

জাতীয় দলের মতো পিএসজিতেও মেসির সতীর্থ পারেদেস। তিনি আশাবাদী, আসছে মৌসুমে বার্সেলোনার ইতিহাসের সর্বোচ্চ গোলস্কোরারকে দেখা যাবে চেনা ছন্দে।

“আসছে মৌসুমে আমি পিএসজিতেই থাকব। পিএসজির হয়ে মৌসুমটা কঠিন ছিল, মেসির জন্যও সহজ ছিল না। তবে গত কয়েক মাসে সে তুলনামূলক ভালো খেলেছে। আশা করি, পরের মৌসুম সে সেরা ফর্মে থেকে শুরু করবে।”