শেষ হচ্ছে দি মারিয়ার পিএসজি অধ্যায়

পিএসজির সঙ্গে আনহেল দি মারিয়ার চুক্তি নবায়ন হচ্ছে না। চলতি মৌসুমে চুক্তির মেয়াদ শেষ হতেই তাই বিচ্ছেদ হয়ে যাচ্ছে দুই পক্ষের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2022, 05:27 AM
Updated : 21 May 2022, 07:55 AM

লিগ ওয়ানে শনিবার চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলবে নামবে পিএসজি। মেসের বিপক্ষে এই ম্যাচটিই ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের হয়ে দি মারিয়ার শেষ।

২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিএসজিতে পা রাখেন দি মারিয়া। আর্জেন্টাইন মিডফিল্ডারের ক্লাব ক্যারিয়ারের গৌরবময় অধ্যায় কাটে ফ্রান্সে। বছরের পর বছর তিনি ছিলের ক্লাবের প্রাণভ্রোমরা। এই দলের হয়ে জিতেছেন ৫টি লিগ শিরোপা ও মোট ১৮টি ট্রফি।

ক্লাবের হয়ে ২৯৪ ম্যাচ খেলে তার গোল ৯১টি। তার মূল ভূমিকা যেটি, সেখানে তিনি ক্লাবের ইতিহাসের সেরা। পিএসজির রেকর্ড ১১১টি অ্যাসিস্ট তার।

তবে গত গ্রীষ্মে আর্জেন্টাইন সতীর্থ লিওনেল মেসি পিএসজিতে আসার পর দি মারিয়ার খেলার সুযোগ কমে এসেছে উল্লেখযোগ্যভাবে। এই মৌসমে স্রেফ ১৮টি ম্যাচে শুরুর একাদশে ছিল তার নাম। এই ক্লাবে ৩৪ বছর বয়সী তারকার ভবিষ্যৎ নিয়ে তাই প্রশ্ন উঠছিল। এবার তা নিশ্চিত হয়েই গেল।

বিদায় নিলেও পিএসজির ইতিহাসে দি মারিয়া আলাদা জায়গা নিয়ে থাকবেন, বলছেন ক্লাবের সভাপতি নাসের আল-খেলাইফি।

“ক্লাবের ইতিহাসে আনহেল দি মারিয়া স্থায়ী এক ছাপ রেখে যাচ্ছেন। নিষ্কলুষ মানসিকতার একজন হিসেবে সে ক্লাব সমর্থকদের স্মৃতিতে থাকবে, যে কিনা ক্লাবের জার্সিতে নিজেকে উজাড় করে দিয়েছেন নিখুঁত নিবেদন দিয়ে।”

সংবাদমাধ্যমের যা খবর, তাতে দি মারিয়ার নতুন ঠিকানা হতে পারে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুস।