শঙ্কার মেঘ সরিয়ে জিতল কিংস

জোড়া গোলের আলো ছড়ালেন সুদি আব্দুল্লাহ। তাতে হার চোখ রাঙানি দিচ্ছিল বসুন্ধরা কিংসকে। কিন্তু রবসন দি সিলভা রবিনিয়ো, এলিটা কিংসলে ও সুমন রেজার নৈপুণ্যে শেষ পর্যন্ত শঙ্কার মেঘ সরিয়ে স্বস্তির জয় তুলে নিল অস্কার ব্রুসনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2022, 12:03 PM
Updated : 7 May 2022, 12:03 PM

মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে শনিবার মুক্তিযোদ্ধা সংসদকে ৩-২ গোলে হারায় কিংস। প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল লিগের শিরোপাধারীরা।

১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে কিংস। অন্য ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে ২-১ গোলে হারানো আবাহনী লিমিটেড ৩১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

শুরু থেকে ঘর সামলানোয় ব্যস্ত থাকা মুক্তিযোদ্ধা সংসদ খেলার ধারার বিপরীতে এগিয়ে যায় সপ্তদশ মিনিটে।

মাঝমাঠ থেকে উড়ে আসা লং বল ক্লিয়ার করতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসেছিলেন আনিসুর রহমান জিকো। কিন্তু বল দখলের লড়াইয়ে সুদি আব্দুল্লাহর সঙ্গে পেরে ওঠেননি তিনি। বুরুন্ডির এই ফরোয়ার্ডের হেড জাল খুঁজে নেয়। আব্দুল্লাহর সঙ্গে সংঘর্ষে জিকো পড়ে যাওয়ায় কিংসের খেলোয়াড়রা ফাউলের জোরালো আবেদন করলেও কর্ণপাত করেননি রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতার স্বস্তি ফিরে কিংসে। মিগেল ফিগেইরা দামাশেনোর বল ধরে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে প্রতিরোধের সুযোগ না দিয়ে বাঁ পায়ের টোকায় দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন রবিনিয়ো।

কিংসের স্বস্তি উবে যায় ৬০তম মিনিটেই। বাঁ দিক দিয়ে একক প্রচেষ্টায় আক্রমণে ওঠা আব্দুল্লাহ গতি দিয়ে কেষ্ট কুমার বোসকে পেছনে ফেলে গোলরক্ষক জিকোকে কাটিয়ে ফের মুক্তিযোদ্ধা সংসদকে এগিয়ে নেন।

৭৩তম মিনিটে আবারও দামাশেনোর একটু তুলে দেওয়া বল ধরে সাইড ভলিতে স্কোরলাইন ২-২ করেন কিংসলে। দশ মিনিট পর ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় কিংস। নিজেদের অর্ধ থেকে কাজী তারিক রায়হানের লম্বা ক্রস খুঁজে নেয় দুই ডিফেন্ডারের মাঝে থাকা রেজাকে। ডান পায়ের কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড।

বাকিটা সময়ে এই ব্যবধান ধরে রেখে জয় নিয়ে মাঠ ছেড়েছে কিংস। তবে তাদের জন্য অস্বস্তির কাঁটা হয়ে থাকছে রক্ষণভাগের দুর্বলতা। মুক্তিযোদ্ধা সংসদের গতিময় ফরোয়ার্ড আব্দুল্লাহ সেটা দেখিয়ে দিয়েছে এ ম্যাচে।