‘স্বাভাবিকভাবে’ কাজ করার অনুমতি চাইবে চেলসি

ক্লাব মালিক রোমান আব্রামোভিচের ওপর যুক্তরাজ‍্য সরকারের নিষেধাজ্ঞায় বিপাকে পড়েছে ইংল‍্যান্ডের শীর্ষ লিগের ক্লাব চেলসি। নিষেধাজ্ঞার কবলে পড়েছে টিকেট বিক্রি, বন্ধ হয়ে গেছে অফিসিয়াল স্টোর। এই পরিস্থিতিতে ইউরোপিয়ান চ‍্যাম্পিয়নদের দৈনন্দিন কাজ চালানোই কঠিন। তাই স্বাভাবিকভাবে কাজ করার জন‍্য সরকারের অনুমতি চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে স্ট‍্যামফোর্ড ব্রিজের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2022, 04:22 PM
Updated : 10 March 2022, 04:22 PM

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সম্পৃক্ততার জন‍্য বৃহস্পতিবার রোমান আব্রামোভিচসহ সাত প্রভাবশালী রাশানকে নিষেধাজ্ঞা তালিকায় যুক্ত করে যুক্তরাজ‍্য। পরে এক বিবৃতিতে ক্লাব সচল রাখার জন‍্য সরকারের অনুমতি চাওয়ার কথা জানায় চেলসি।

গতবার চ‍্যাম্পিয়ন্স লিগ জয়ী ক্লাবটি আর কোনো টিকেট বিক্রি করতে পারবে না। কেবল মাত্র পুরো মৌসুমে টিকেট ক্রেতাগণই এখন মাঠে গিয়ে খেলা দেখতে পারবেন।

চেলসির অফিসিয়াল স্টোরের সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

চেলসি বিক্রি করে দেওয়ার যে উদ্যোগ নিয়েছিলেন আব্রামোভিচ, সেটাও এই নিষেধাজ্ঞায় স্থগিত হয়ে গেছে। যতদিন নিষেধাজ্ঞা থাকবে, এই ক্লাব তিনি বিক্রি করতে পারবেন না।

মৌসুমের বাকি অংশে খেলা চালিয়ে যাওয়ার জন্য চেলসিকে একটি বিশেষ লাইসেন্স দেওয়া হয়েছে। তবে দলটি চায় যেন তাদের ওপর থেকে কিছু বিধি-নিষেধ তুলে নেওয়া হয়। এর মধ্যে রয়েছে টিকেট ও (অফিসিয়াল স্টোরে) পণ্য বিক্রির অনুমতি দেওয়ার মতো বিষয়গুলো।

প্রিমিয়ার লিগে ২৬ ম্যাচে ১৫ জয় ও আট ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। বাংলাদেশ সময়  বৃহস্পতিবার রাত দেড়টায় নরিচ সিটির বিপক্ষে খেলবে টমাস টুখেলের দল।

লিগ কতৃপক্ষ এক বিবৃতিতে নিশ্চিত করেছে, ম্যাচটি নির্ধারিত সূচি অনুযায়ী হবে।