দেম্বেলেকে নিয়ে শাভির মত বদল

উসমান দেম্বেলেকে চুক্তি নবায়ন না করলে ক্লাব ছাড়তে আল্টিমেটাম দিয়েছিলেন বার্সেলোনা কোচ শাভি এরনান্দেস। অন্যথায় তাকে আর না খেলানোর হুমকিও দেন তিনি। কিন্তু ফরাসি ফরোয়ার্ড তার অবস্থান বদলাননি। তাই একরকম বাধ্য হয়েই যেন সিদ্ধান্ত বদলালেন শাভি। দলের প্রয়োজনে এখন আর দেম্বেলেকে খেলাতে কোনো আপত্তি নেই কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2022, 05:58 PM
Updated : 5 Feb 2022, 05:58 PM

সাবেক স্প্যানিশ মিডফিল্ডার শাভি বললেন, দেম্বেলে এখনও দলের অংশ এবং মৌসুমের বাকি অংশে তাকে ব্যবহার করবেন তিনি।

আগামী জুনে বার্সেলোনার সঙ্গে শেষ হবে দেম্বেলের চুক্তির মেয়াদ। এরপর তিনি হয়ে যাবেন ‘ফ্রি এজেন্ট।’ অনেক দিন ধরেই তার সঙ্গে চুক্তি নবায়নের চেষ্টা করে যাচ্ছে কাম্প নউয়ের দলটি। কিন্তু তাকে রাজি করাতে পারেনি তারা।

ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা গত বুধবার দাবি করেন, এরই মধ‍্যে হয়তো অন্য ক্লাবের সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন দেম্বেলে।

আগামী রোববার লা লিগায় আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে বার্সেলোনা। আগের দিন সংবাদ সম্মেলনে দেম্বেলের বিষয়ে শাভি বলেন, সাবেক বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ডকে খেলানোর ব্যাপারে ক্লাবের পক্ষ থেকে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

“আমরা দেম্বেলের পরিস্থিতির কোনো সমাধান পাইনি। এক মাস আগে পরিস্থিতি একরকম ছিল এবং এখন অন্যরকম।”

“সে ক্লাব ও স্কোয়াডের অংশ, তার একটি চুক্তি রয়েছে। সভাপতি, বোর্ড ও টেকনিক‍্যাল সেক্রেটারির সঙ্গে কথা বলে আমরা সিদ্ধান্ত নিয়েছি। যেমনটা আমরা আগেও বলেছিলাম, চুক্তি নবায়ন করুক বা ক্লাব ছাড়ুক সে এখনও স্কোয়াডের অংশ এবং তাকে (না খেলিয়ে) আমরা নিজেদের পায়ে কুড়াল মারতে পারি না।”

শাভি আশাবাদী, চুক্তি নিয়ে ঝুলন্ত অবস্থার মধ্যেও মৌসুমের বাকি অংশে বার্সেলোনায় অবদান রাখতে পারেন দেম্বেলে। ব্যক্তি স্বার্থ ভুলে ক্লাবকেই এগিয়ে রাখতে চান স্পেনের হয়ে ২০১০ বিশ্বকাপ জেতা শাভি।

“আমাদের তাকে ব্যবহার করতে হবে, সে আমাদের সাহায্য করতে পারে। সে খুব পেশাদার। এটা (দেম্বেলেকে খেলানো) ক্লাবের সিদ্ধান্ত এবং যখন প্রয়োজন মনে হবে তখন তাকে আমি ব্যবহার করব।… সে চুক্তি নবায়ন করলে আমরা খুশি হতাম।”

চুক্তি নবায়ন বিতর্কে ক্লাবের সমর্থকদের কাছে এরই মধ‍্যে অজনপ্রিয় হয়ে উঠেছেন দেম্বেলে। তবে শাভি মনে করেন, এসব ভুলে ২৪ বছর বয়সী এই ফুটবলারকে সমর্থন জানাবেন ভক্তরা।

“আমরা একটি সমাধান খুঁজে পেতে সম্ভাব্য সব চেষ্টাই করছি। আমি সবার অবস্থান বুঝতে পারছি, এমনকি ভক্তদেরও যারা দেম্বেলের আচরণে আঘাত পেয়েছে।”

“(আশা করি) ভক্তরা (মাঠে দেম্বেলেকে) সমর্থন জানাবে। আমি বুঝতে পারছি, দেম্বেলের আচরণে সমর্থকদের অনেকেই ক্ষিপ্ত ও কষ্ট পেয়েছে। সে সবসময়ই দারুণ পেশাদার এবং স্কোয়াডের অন্যান্য খেলোয়াড়দের মতো সেও দলের অংশ।”