দুই কারণে ফেডারেশন কাপ খেলবে না কিংস

সূচির অসঙ্গতি এবং কমলাপুরের টার্ফের অবস্থা পেশাদার ফুটবল খেলার জন্য যথেষ্ট উপযোগী নয়-এই দুটি কারণে ফেডারেশন কাপ খেলতে অস্বীকৃতি জানিয়েছে বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2021, 10:48 AM
Updated : 24 Dec 2021, 10:48 AM

প্রতিযোগিতার গতবারের চ্যাম্পিয়ন কিংস শুক্রবার এক চিঠিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) নিজেদের অবস্থান জানায়। ক্লাব সভাপতি ইমরুল হাসান সাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে সূচির বিভ্রাট এবং টার্ফের মানের কথা।

বাফুফের দেওয়ার আগের সূচি থেকে নতুন সূচিতে পরিবর্তন এসেছে বলে চিঠিতে অভিযোগ করেছে কিংস। নতুন সূচিতে কোয়ার্টার-ফাইনালে এ ও বি এবং সি ও ডি গ্রুপের দলগুলোর মুখোমুখি হওয়ার বিষয়টি কিংসের দৃষ্টিতে নিয়মের ‘মারাত্মক লংঘন।’

অনেকদিন ধরেই সমালোচনার মুখে থাকা কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফ নিয়ে কিংস চিঠিতে লিখেছে, পেশাদার পর্যায়ের ফুটবল খেলার জন্য এটি ‘যথেষ্ট মানসম্পন্ন’ নয়।

গত বৃহস্পতিবার ফেডারেশন কাপের ২০২১ সালের আসরের ড্র অনুষ্ঠিত হয়। ‘এ’ গ্রুপে শিরোপাধারী কিংসের সঙ্গে রয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও স্বাধীনতা ক্রীড়া সংঘ।

সূচি অনুযায়ী আগামী শনিবার মাঠে গড়ানোর কথা ফেডারেশন কাপের এবারের আসর। গ্রুপ পর্ব শেষ হওয়ার কথা ৩০ ডিসেম্বর। চারটি কোয়ার্টার ফাইনাল হবে ১ ও ২ জানুয়ারি, দুই সেমি-ফাইনাল হবে ৫ জানুয়ারি এবং ফাইনাল মাঠে গড়াবে ৮ জানুয়ারি।