টাইব্রেকারে শ্রীলঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন সিশেলস

শ্রীলঙ্কার চার জাতি ট্রফিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে আফ্রিকা মহাদেশের দল সিশেলস। জমজমাট লড়াইয়ের পর টাইব্রেকারে স্বাগতিক শ্রীলঙ্কাকে হারিয়েছে আফ্রিকা মহাদেশের দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2021, 05:14 PM
Updated : 19 Nov 2021, 05:14 PM

কলম্বোর রেসকোর্স মাঠে শুক্রবার দুই দলের নির্ধারিত সময়ের খেলা ৩-৩ এ শেষ হয়। টাইব্রেকারে ৩-১ গোলে জিতে শিরোপা উৎসবে মাতে সিশেলস।

প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপাকসে ট্রফিতে সিশেলসের শুরুটা ছিল বাংলাদেশকে রুখে দিয়ে। পিছিয়ে পড়ার পর শেষ দিকের গোলে মূল্যবান ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল তারা। রাউন্ড রবিন লিগে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে জিতেছিল এবং সবশেষ ম্যাচে গোলশূন্য ড্র করেছিল মালদ্বীপের বিপক্ষে।

চার ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে রাউন্ড রবিন লিগ টেবিলে সবার উপরে থেকে ফাইনালে ওঠে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৯৯তম স্থানে থাকা সিশেলস। বাংলাদেশকে শেষ দিকের গোলে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা লড়াইয়ে ওঠে শ্রীলঙ্কা।

সাফ চ্যাম্পিয়নশিপের ব্যর্থতার পর শ্রীলঙ্কার এই আমন্ত্রণমূলক আসরে সাফল্য পাওয়ার স্বপ্ন নিয়ে গিয়েছিল বাংলাদেশ। সিশেলসের বিপক্ষে হোঁচট সামলে মালদ্বীপের বিপক্ষে জয়ে আশা জেগেছিল নতুন করে। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে হার ছিটকে দেয় মারিও লেমোসের দলকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক