শেখ রাসেল জুনিয়র ফেন্সিংয়ে সেরা ঢাকা জেলা ক্রীড়া সংস্থা

শেখ রাসেল জুনিয়র ও ক্যাডেট ফেন্সিং প্রতিযোগিতায় সেরা হয়েছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থা। দলগত রানার্সআপ হয়েছে জামালপুর ফেন্সিং একাডেমি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2021, 05:26 PM
Updated : 9 Nov 2021, 05:28 PM

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে মঙ্গলবার প্রতিযোগিতার শেষ দিনের খেলা অনুষ্ঠিত হয়। সব মিলিয়ে চারটি সোনা ও একটি রুপা নিয়ে সেরা হয়েছে ঢাকা জেলা ক্রীড়া সংস্থার ফেন্সাররা।

রানার্সআপ জামালপুর ফেন্সিং একাডেমি জিতেছে দুটি সোনা, একটি রুপা ও দুটি ব্রোঞ্জ। গাজীপুর গ্রেস ফেন্সিং ক্লাব দুটি সোনা, একটি করে রুপা ও ব্রোঞ্জ নিয়ে হয়েছে তৃতীয়।

বিভিন্ন জেলা ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৫টি দলের ১৫০ জন ফেন্সার (৯০ জন পুরুষ ও ৬০ জন নারী) ইপি, সেইবার ও ফয়েল বিভাগে অংশ নেন।

প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি প্রতিযোগিতার সমাপণী ঘোষণা করেন মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী জনাব আ.ক.ম মোজাম্মেল হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ওহেদুর জামান চান (ঢাকা বিশ্ববিদ্যালয়)।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী জনাব আ.ক.ম মোজাম্মেল হোসেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে প্রতিযোগিতাটির নামকরণ করার জন্য বাংলাদেশ ফেন্সিং এসোসিয়েশনকে ধন্যবাদ জানান।

এই ধরনের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন তরুণ প্রজন্মকে জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে উদ্বুধ্ব ও অনুপ্রানিত করবে বলে সমাপণী বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন তিনি।