সুইডেন দলে ফিরলেন ইব্রাহিমোভিচ

চোট কাটিয়ে সম্প্রতি মাঠে ফিরে এসি মিলানের হয়ে আলো ছড়িয়েছেন জ্লাতান ইব্রাহিমোভিচ। সেরি আয় খেলা সবশেষ তিন ম্যাচে দুই গোল করে আস্থা অর্জন করেছেন জাতীয় দলের কোচেরও। অভিজ্ঞ এই ফরোয়ার্ডকে নিয়েই বিশ্বকাপ বাছাইপর্বে আগামী দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে সুইডেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2021, 05:12 PM
Updated : 2 Nov 2021, 05:12 PM

আসছে আন্তর্জাতিক বিরতিতে জর্জিয়া ও স্পেনের বিপক্ষে ম্যাচের জন্য মঙ্গলবার দল ঘোষণা করেন সুইডেন কোচ ইয়ান আন্দেরসন।

গত ২৩ অক্টোবর সেরি আয় বোলোনিয়া ও ৩১ অক্টোবর রোমার বিপক্ষে জালের দেখা পান ইব্রাহিমোভিচ। গোল দুটির পাশাপাশি মাঠে তার উজ্জীবিত পারফরম্যান্স ছিল দারুণ।

জুন-জুলাইয়ে হওয়া ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দলেও ডাক পেয়েছিলেন তিনি; কিন্তু চোটের কারণে ছিটকে যান টুর্নামেন্ট শুরুর আগেই। এরপর ডাক পেয়েছিলেন গত মাসের বিশ্বকাপ বাছাইপর্বের স্কোয়াডেও। কিন্তু চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় নিজেকে সরিয়ে নেন ৪০ বছর বয়সী এই ফুটবলার।

আন্দেরসন মনে করেন, ইব্রাহিমোভিচের মতো একজন অভিজ্ঞ খেলোয়াড়ের উপস্থিতি বাছাইয়ের গুরুত্বপূর্ণ পর্যায়ে তাদের সাহায্য করবে।

"আমি খুব আশাবাদী যে সে দলে ভূমিকা রাখতে পারবে। আমাদের মধ্যে অনেক কথা হয়েছে এবং সে জাতীয় দলে যোগ দিতে খুব আগ্রহী। এমন একটি গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে এত অভিজ্ঞতাসম্পন্ন এমন একজন ভালো খেলোয়াড় পাওয়া অবশ্যই আমাদের জন্য ইতিবাচক।”

ইউরোপিয়ান অঞ্চলের বাছাইয়ে ‘বি’ গ্রুপে ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে সুইডেন। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে স্পেন।

আগামী ১১ নভেম্বর জর্জিয়ার বিপক্ষে মাঠে নামবে সুইডেন। তিন দিন পর তাদের প্রতিপক্ষ ২০১০ বিশ্বকাপ জয়ী স্পেন।