সমর্থকদের মাঠে আসতে বলে বিপাকে গুয়ার্দিওলা

পেপ গুয়ার্দিওলার সময়টা যেন খুব একটা ভালো কাটছে না। মাঠের ভিতরের মতো বাইরের কারণেও শিরোনাম হচ্ছেন ম্যানচেস্টার সিটির কোচ। এবার সমর্থকদের আরও বেশি মাঠে আসার অনুরোধ জানিয়ে তাদেরই কড়া কথা শুনলেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2021, 10:17 AM
Updated : 17 Sept 2021, 10:17 AM

চ্যাম্পিয়ন্স লিগে গত বুধবার গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লাইপজিগের বিপক্ষে সিটির ৬-৩ গোলে জয়ের ম্যাচে গ্যালারি পূর্ণ হয়নি। ৫৪ হাজার ধারণক্ষমতার ইতিহাদ স্টেডিয়ামে উপস্থিত হয়েছিল ৩৮ হাজারের একটু বেশি দর্শক।

ওই ম্যাচেই খেলা চলাকালীন সাইডলাইনে রিয়াদ মাহরেজ ও জ্যাক গ্রিলিশের সঙ্গে খুব রেগে কথা বলতে দেখা যায় গুয়ার্দিওলাকে। ম্যাচের পর নিজেই বলেন, নির্দেশনা অনুযায়ী না খেলায় ক্ষেপে গিয়েছিলেন তিনি। আর ম্যাচে পর গ্যালারির অনেক আসন ফাঁকা থাকার প্রসঙ্গে গুয়ার্দিওলা দলের আগামী ম্যাচে আরও বেশি সমর্থকদের মাঠে আসার অনুরোধ করেন।

কোচের এমন অনুরোধ ভালোভাবে নেয়নি সিটি সমর্থকরা। ক্লাবের অফিসিয়াল সাপোর্টার্স ক্লাব জেনারেল সেক্রেটারি কেভিন পার্কার ব্রিটিশ গণমাধ্যমে কোচের মন্তব্যের বিষয়ে বলতে গিয়ে বিস্ময় প্রকাশ করেন।

“বুধবার রাত ৮টায় ইতিহাদে ম্যাচ দেখতে যাওয়া কিছু মানুষের জন্য কতটা কঠিন, তা তিনি (কোচ) বোঝেন না। তাদেরকে নিজের ছেলেমেয়েদের নিয়ে ভাবতে হয়, কারো কারো হয়তো সেই সামর্থ্য নেই, পাশাপাশি কোভিড ইস্যু তো আছেই…আমি বুঝতে পারছি না তিনি কীভাবে এই কথা বললেন।”

“তিনি নিশ্চিতভাবেই বিশ্বের সেরা কোচ, কিন্তু ভালোভাবে বলতে গেলে, আমার মনে হয় তার কেবল কোচিং নিয়েই ভাবা উচিত।”

আগামী ম্যাচে সিটি প্রিমিয়ার লিগে সাউথ্যাম্পটনের মুখোমুখি হবে। শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। আর এই ম্যাচে গ্যালারি পূর্ণ হবে বলে মনে করেন পার্কার।

“অবশ্যই তিনি চাইবেন গ্যালারি পূর্ণ হোক। কিন্তু আমি এটা বুঝতে পারছি না, সাউথ্যাম্পটন ম্যাচে তা হবে কি-না, এই প্রশ্ন তিনি কীভাবে করেন। বিষয় দুটি পুরোপুরি ভিন্ন।”

“আমরা দুটি শনিবারে হোম ম্যাচ খেলেছি এবং দুবারই সিটির সমর্থকদের বিবেচনায় গ্যালারি পূর্ণ ছিল। আমার মনে হয় না, ক্লাবের সঙ্গে জড়িত কারোরই সমর্থকদের ক্লাবের প্রতি তাদের আবেগ-অনুভূতি নিয়ে প্রশ্ন করা উচিত। এটা হতাশাজনক।”