চার উঠতির হাত ধরে দাবা লিগে নৌবাহিনীর বাজিমাত

নোশিন আঞ্জুম, ওয়ালিজা আহমেদ, ওয়াদিফা আহমেদ ও কাজী জারিন তাসমিন-এই চার নতুন দাবাডু নিয়ে দল গড়েছিল বাংলাদেশ নৌবাহিনী। মেয়েদের প্রথম দাবা লিগে দলটি শিরোপা নিশ্চিত করেছে এই উঠতিদের দারুণ নৈপুণ্যেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2021, 10:49 PM
Updated : 15 Sept 2021, 10:49 PM

রানী হামিদ-শারমীন সুলতানা শিরিনদের মতো অভিজ্ঞদের নিয়ে গড়া বাংলাদেশ পুলিশ ছিল এবারের সেরা ফেভারিট। তাদেরকে পেছনে ফেলে এক রাউন্ড হাতে রেখে শিরোপা জিতে নিয়েছে নৌবাহিনী। ৮ ম্যাচের সবগুলো জিতে ১৬ পয়েন্ট তাদের।

১৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশ পুলিশ দ্বিতীয়, ১২ পয়েন্ট নিয়ে তিতাস ক্লাব তৃতীয় এবং ১১ পয়েন্ট নিয়ে রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ চতুর্থ স্থানে রয়েছে। শেষ রাউন্ডের ম্যাচগুলো তাই হয়ে গেছে রানার্সআপ হওয়ার লড়াই।

দাবা ফেডারেশনে বুধবার অষ্টম রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৩-১ গেম পয়েন্টে বসির মেমেরিয়াল চেস ক্লাবকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে। নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন, মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ালিজা ও ওয়াদিফা যথাক্রমে বসির মেমোরিয়াল চেস ক্লাবের ফাহমিদা আফরোজ, শ্রেয়া পোদ্দার ও মারফা আজাদ সুকন্যাকে হারান। বসির মেমোরিয়াল চেস ক্লাবের ওয়ারসিয়া খুশবুর কাছে হেরে যান নৌবাহিনীর কাজী জারিন তাসনিম।

নৌবাহিনীর চার দাবাড়ুর মধ্যে ওয়াদিফা ১৩ বছর বয়সী, ওয়ালিজা ১৮ বছর বয়সী। তানসিম ও নোশিন ১৭ বছর বয়সী। সবার ছোট ওয়াদিফা ষষ্ঠ শ্রেণির ছাত্রী।