অর্থই সবকিছু নয়, মোরিবাকে কুমান

পরের বছর ফ্রি ট্রান্সফারে বার্সেলোনা ছাড়তে প্রয়োজনে এক মৌসুম না খেলে স্ট্যান্ডে বসে থাকতেও আপত্তি নেই ইলাইশ মোরিবার। স্রেফ ১৮ বছর বয়সী এই ফুটবলারের কাছে খেলার চেয়ে অর্থের এতো বেশি গুরুত্ব পাওয়া মানতে পারছেন না রোনাল্ড কুমান। মোরিবাকে বার্সেলোনা কোচ মনে করিয়ে দিয়েছেন, অর্থই সব কিছু নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2021, 03:02 PM
Updated : 20 August 2021, 03:41 PM

গত মৌসুমের শেষ ভাগে কুমানই মূল দলে সুযোগ দেন মোরিবাকে। গিনিতে জন্ম নেওয়া এই মিডফিল্ডার লা লিগায় সব মিলিয়ে খেলেন ১৪ ম্যাচ।

২০২২ সালের জুনে তার সঙ্গে শেষ হবে বার্সেলোনার চুক্তির মেয়াদ। জানুয়ারি থেকে দলবদলের জন্য ক্লাবগুলোর সঙ্গে কথা বলতে পারবেন তিনি। আপাতত বার্সেলোনা ‘বি’ দল আছেন তিনি, কিন্তু সেখানে পাচ্ছেন না ম্যাচ খেলার সুযোগ।  

চুক্তি নবায়ন করলে হয়তো মূল দলেই থাকতেন। খেলতে পারতেন আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে শনিবারের ম্যাচে। আপাতত এ সব অনেক দূরের ব্যাপার। শুক্রবার সংবাদ সম্মেলনে কুমান জানান, মোরিবার অবস্থান মোটেই পছন্দ হচ্ছে না তার।     

“দুই-তিন সপ্তাহ আগে আমি তার সঙ্গে কথা বলেছিলাম, বার্সা কোচ হিসেবে যতটুকু, তার চেয়ে বেশি একজন ব্যক্তি হিসেবে। আমার দৃষ্টিতে সে খুবই বাজে অবস্থায় আছে। তার বয়স ১৮, একজন তরুণ, তার সুযোগ আছে মূল দলে খেলার এবং সে ক্লাবের ভবিষ্যৎ। কিন্তু সে এমন একটা অবস্থায় আছে, যেখানে সে খেলবে না।”

“আমি জানি ক্লাব খেলোয়াড়কে কী প্রস্তাব দিতে চায়। আমার পরামর্শ হবে, অর্থই সবকিছু নয়-খেলাটাই আসল। খেলোয়াড় ও তার লোকজন ভাবছে ভিন্নভাবে, আর এটা আমার কাছে হতাশাজনক। এটা (অর্থ) সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক