পরিসংখ্যানে উরুগুয়ে-বলিভিয়া ম্যাচ

পাঁচ ম্যাচের জয় খরা কাটিয়ে বলিভিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতে কোপা-আমেরিকার কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে উরুগুয়ে। আর প্রথম দল হিসেবে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে বলিভিয়া।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2021, 11:22 AM
Updated : 25 June 2021, 11:22 AM

ম্যাচটিতে ব্যক্তিগত ও দলগত কিছু পরিসংখ্যান তুলে ধরা হলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর পাঠকদের জন্য।

>> কোপা আমেরিকায় নিরপেক্ষ ভেন্যুতে ১৩ বার বলিভিয়ার মুখোমুখি হয়ে এই নিয়ে ১১ ম্যাচ জিতল উরুগুয়ে; ড্র হয়েছে একটি এবং বলিভিয়া জয় পেয়েছে একবার। বলিভিয়ার একমাত্র জয়টি সেই ১৯৪৯ সালে, রিও দে জেনেইরোতে।

>> সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেল উরুগুয়ে (৩ ড্র, ২ পরাজয়)। বলিভিয়ার বিপক্ষে এই ম্যাচেই আগের ৫ ম্যাচের চেয়ে বেশি জালের দেখা পেয়েছে তারা। উরুগুয়ের আগের জয়টি এসেছিল কলম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বে, ৩-০ গোলে।

>> কোপা আমেরিকায় টানা ১১ ম্যাচ হেরে চলেছে বলিভিয়া। টুর্নামেন্টের ইতিহাসে এটিই তাদের টানা সবচেয়ে বেশি পরাজয়ের রেকর্ড। ২০১৫ আসরে সবশেষ হার এড়িয়েছিল তারা; একুয়েডরের বিপক্ষে জিতেছিল ৩-২ গোলে।

>> বলিভিয়ার বিপক্ষে গোলে ২২ বার শট নিয়েছে উরুগুয়ে; ২০১১ সালের পর থেকে কোপা আমেরিকায় দক্ষিণ আমেরিকার দলগুলোর মধ্যে যা সর্বোচ্চ।

>> তিন ম্যাচ পর জালের দেখা পেলেন এদিনসন কাভানি। গোলের জন্য ৭ বার শট নিয়ে ৩ বার লক্ষ্যে রাখতে পেরেছেন তিনি। জাতীয় দলের হয়ে কাভানি তার আগের গোলটি করেছিলেন কলম্বিয়ার বিপক্ষে, বিশ্বকাপ বাছাইপর্বে।