৫ বছরের চুক্তিতে রিয়ালে আলাবা

গুঞ্জন চলছিল অনেক দিন ধরে। সেটাই সত্যি হলো। পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন ডাভিড আলাবা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 05:57 PM
Updated : 28 May 2021, 05:57 PM

মাদ্রিদের দলটি শুক্রবার এক বিবৃতিতে ২৮ বছর বয়সী এই ডিফেন্ডারের সঙ্গে সমঝোতায় পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে।

আগামী ৩০ জুন বায়ার্ন মিউনিখে চুক্তির মেয়াদ শেষে ফ্রি ট্রান্সফারে আনুষ্ঠানিকভাবে রিয়ালে যোগ দেবেন তিনি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর তাকে আনুষ্ঠানিকভাবে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে লা লিগার দলটি।

গত জানুয়ারিতেই স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা জানিয়েছিল, দুই পক্ষের মধ্যে সমঝোতা হয়ে গেছে। রিয়ালে তার মেডিকেল হওয়ার পর আনুষ্ঠানিক ঘোষণা এলো।

গত ১১ বছরে এবারই প্রথম দলটি শিরোপাশূন্য মৌসুম কাটিয়েছে। বৃহস্পতিবার কোচের পদ থেকে সরে দাঁড়ান জিনেদিন জিদান। পরদিন এবারের দলবদলে প্রথম খেলোয়াড় দলে টানার ঘোষণা দিল রিয়াল।

বেতন ভাতা নিয়ে কয়েক মাস ধরে চলা আলোচনা ফলপ্রসূ না হওয়ায় আলাবাকে দেওয়া নতুন চুক্তির প্রস্তাব গত নভেম্বরে ফিরিয়ে নেয় বায়ার্ন। পরে ফেব্রুয়ারিতে মৌসুম শেষে দল ছাড়ার ঘোষণা দেন এই অস্ট্রিয়ান ডিফেন্ডার।

জার্মানির দলটির হয়ে এক যুগের বেশি সময়ের পথচলায় দুটি চ্যাম্পিয়ন্স লিগ, ১০টি বুন্ডেসলিগা ও ছয়টি জার্মান কাপসহ অনেক শিরোপা জিতেছেন ক্লাবের যুব দল থেকে উঠে আসা আলাবা।

বায়ার্নের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনি ৪৩১ ম্যাচ খেলে ৩৩ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ৫৫টি। মূলত সেন্টার-ব্যাক হিসেবে খেলা আলাবা উইংয়ে খেলতেও পারদর্শী।