ম্যানচেস্টার সিটিকে হারানো খুব কঠিন হবে: পচেত্তিনো

মাঠে কিংবা ডাগআউটে, প্রতিপক্ষ পেপ গুয়ার্দিওলাকে খুব ভালোভাবে চেনা মাওরিসিও পচেত্তিনোর। চ্যাম্পিয়ন্স লিগে আবারও সেই পুরনো প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার আগে বাড়তি রোমাঞ্চ অনুভব করছেন পিএসজি কোচ পচেত্তিনো। গুয়ার্দিওলার দলকে হারানো খুব কঠিন হবে বলে মনে করেন এই আর্জেন্টাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2021, 10:32 AM
Updated : 27 April 2021, 10:32 AM

ইউরোপ সেরার প্রতিযোগিতায় সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার বাংলাদেশ সময় রাত একটায় ঘরের মাঠে সিটির মুখোমুখি হবে পিএসজি।

খেলোয়াড় হিসেবে লা লিগায় প্রতিপক্ষ ছিলেন পচেত্তিনো ও গুয়ার্দিওলা। পচেত্তিনো খেলেছেন এস্পানিওলে, অন্য জন বার্সেলোনায়। পরে তারা নিজ নিজ ক্লাবের কোচ হিসেবেও স্প্যানিশ লিগে হয়েছেন মুখোমুখি।

এরপর টটেনহ্যাম হটস্পারে পাঁচ বছরের অধ্যায়েও লিগে প্রতিপক্ষ হিসেবে গুয়ার্দিওলাকে পেয়েছেন পচেত্তিনো। দুই বছর আগে তার তখনকার দল টটেনহ্যাম গুয়ার্দিওলার সিটিকে হারিয়েই চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছিল।

তবে নতুন লড়াইয়ের আগে পুরনো সেই স্বাদ নিয়ে ভাবছেন না পচেত্তিনো। সেই আসরে ফাইনালে উঠে লিভারপুলের বিপক্ষে শিরোপা স্বপ্ন ভেঙেছিল টটেনহ্যামের। আর তার বর্তমান দল গত আসরে ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরেছিল।

সব হতাশায় এবার প্রলেপ দিতে চান পচেত্তিনো। তবে জানেন, কাজটা হবে খুব কঠিন।

“এখন আমরা অভিজ্ঞ, তবে এগুতে হবে ধাপে ধাপে। এখন আমাদের ম্যানচেস্টার সিটিকে হারাতে হবে এবং এটি হবে খুব, খুব কঠিন।”

দীর্ঘদিনের প্রতিপক্ষ গুয়ার্দিওলার বিপক্ষে আবারও লড়াইয়ের আগে রোমাঞ্চ অনুভব করছেন গত জানিয়ারিতে পিএসজিতে টমাস টুখেলের স্থলাভিষিক্ত হওয়া পচেত্তিনো।

“আমার কাছে, তিনিই (গুয়ার্দিওলা) সেরা। আমি তাকে সম্মান করি এবং আমার মতে, তিনি দুর্দান্ত কাজ করছেন। অসাধারণ একজন কোচ, সবসময় ভিন্ন কৌশল ও ম্যাচ-পরিকল্পনা নিয়ে ভাবেন। আমি তাকে ও তার গড়া দলকে চ্যালেঞ্জ জানাতে চাই।”