ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলে শেখ রাসেলের জয়

প্রথমার্ধের শেষ দিকে দলকে এগিয়ে নিলেন জিয়ানকার্লো লোপেজ রদ্রিগেজ। বাকিটা সময় এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলটি আগলে রেখে চট্টগ্রাম আবাহনীকে হারাল শেখ রাসেল ক্রীড়া চক্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2021, 11:53 AM
Updated : 28 Jan 2021, 01:14 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার প্রিমিয়ার লিগে ১-০ গোলে জেতে শেখ রাসেল। ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারানোর পর নিজেদের তৃতীয় ম্যাচে মোহামেডান স্পোর্টিংয়ের বিপক্ষে ড্র করেছিল তারা।

টানা দুই জয়ের পর লিগে ফের পথ হারাল চট্টগ্রাম আবাহনী। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে হেরে লিগ শুরুর পরের দুই ম্যাচে যথাক্রমে আরামবাগ ক্রীড়া সংঘ ও সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে জিতেছিল বন্দরনগরীর দলটি।

শুরুতে দুই দলের আক্রমণে ছিল না চেনা ধার। কোনো পক্ষই গোলরক্ষকের নিতে পারছিল না পরীক্ষা। ৪৩তম মিনিটে সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ রাসেল। তাজিকিস্তানের ডিফেন্ডার সিয়োভুস আসরোরভের ফ্রি কিকে রদ্রিগেজের হেডে পরাস্ত হন গোলরক্ষক মোহাম্মদ নাইম।

প্রথমার্ধের যোগ করা সময়ে পোস্টের বাঁধায় সমতায় ফেরা হয়নি চট্টগ্রাম আবাহনীর। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন গুইলের্মের ক্রসে কোত দি ভয়ার ফরোয়ার্ড চার্লস দিদিয়েরের শট পোস্টে লেগে ফিরে।

৫৩তম মিনিটে একটুর জন্য গোল পায়নি হয় শেখ রাসেলও। খালেকুজ্জামানের বাড়ানো বল ধরে নাইজেরিয়ান ফরোয়ার্ড ওবি মোনেকের শট ফিরিয়ে দেয় ক্রসবার। বাকিটা সময়ে ব্যবধান ধরে রেখে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফুল বারী টিটুর দল।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে শেখ রাসেলের পয়েন্ট ১০। চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ৬।

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বৃহস্পতিবার আবাহনী লিমিটেডে ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের ম্যাচটি ২-২ ড্র হয়েছে। চার ম্যাচে ১০ পয়েন্ট আবাহনীর; ৫ পয়েন্ট মোহামেডানের।