আবারও সময় চাইলেন বার্সা কোচ

বার্সেলোনার ডাগআউটে রোনাল্ড কুমানকে ঘিরে প্রত্যাশা আকাশছোঁয়া হলেও তার কোচিংয়ে এখনও ধারাবাহিক হতে পারেনি দলটি। আত্মবিশ্বাসের অবশ্য কমতি নেই তার। তবে দলকে কক্ষপথে ফেরাতে সময় প্রয়োজন বলে মনে করেন এই ডাচ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2020, 04:17 PM
Updated : 21 Dec 2020, 04:17 PM

এর আগেও সমর্থকদের ধৈর্য না হারানোর পরামর্শ দিয়েছিলেন কুমান। তরুণ দল গড়ে তুলতে আবারও সময় চাইলেন বার্সেলোনা কোচ।

দীর্ঘ এক যুগে প্রথম শিরোপাশূন্য মৌসুম কাটানোর পর লা লিগার এবারের আসরেও ধুঁকছে বার্সেলোনা।

লিগে মঙ্গলবার তাদের প্রতিপক্ষ অবনমন অঞ্চলে থাকা স্বাগতিক রিয়াল ভাইয়াদলিদ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত তিনটায়।

আগের দিন সোমবার সংবাদ সম্মেলনে ধারাবাহিকতার ঘাটতির কারণ হিসেবে দলে তরুণ খেলোয়াড়দের আধিক্যের বিষয়টি তুলে ধরেন কুমান। গত শনিবার ভালেন্সিয়ার সঙ্গে ২-২ ড্র ম্যাচের পরও তাই বলেছিলেন তিনি।

“তরুণ খেলোয়াড়দের নিয়ে আমরা অনেক কিছু পরিবর্তনের চেষ্টা করছি। পারফরম্যান্সের ধারাবাহিকতা না থাকার এটাও একটা কারণ। তরুণদের নিয়ে দল গড়ে তোলার বিষয়টি ভবিষ্যতের জন্য ভালো। কিন্তু বার্সেলোনায় সবসময়ই লক্ষ্য থাকে শিরোপা জয়। তাই এটা বেশ জটিল একটা ব্যাপার এবং আমাদের সময় দরকার। তবে আমরা বার্সেলোনা এবং আমরা জিততে চাই।”

গত দলবদলে মিডফিল্ডার ইভান রাকিতিচ, আর্তুরো ভিদাল ও আর্থার মেলো, ফরোয়ার্ড লুইস সুয়ারেসের মতো অভিজ্ঞদের ছেড়ে দেয় বার্সেলোনা। দলে নতুন যুক্ত হওয়া মিডফিল্ডার মিরালেম পিয়ানিচ এখনো সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি।

চোট সমস্যার কারণে সের্জিনো দেস্ত, রোনালদ আরাহো, ত্রিনকাও, অস্কার মিনগেসদের ওপর আস্থা রাখতে হচ্ছে কুমানকে।

শিরোপা পুনরুদ্ধারের মিশনে ১৩ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। ১৪ ম্যাচ খেলে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্টও ২৯।